banglanewspaper

স্পোর্টস ডেস্ক: হংকং এ অনুষ্ঠিত চার জাতি মহিলা ফুটবলের প্রথম ম্যাচে র‌্যাংকিংয়ে ২২ ধাপ উপরে থাকা মালয়েশিয়াকে ১০-১ গলে ধরাশায়ী করেছে বাংলাদেশ । বিশ্ব র‌্যাংকিংয়ে মালয়েশিয়ার অবস্থান ৮০ আর বাংলাদেশ ১০২!

বাংলাদেশের পক্ষে জোড়া গোল করেছেন তহুরা খাতুন, আনাই মগিনি ও শামসুন্নাহার। আর  একটি করে গোল করেছে সাজেদা খাতুন, আনুচিং মগিনি, নিলুফা ইয়াসমিন ও শামসুন্নাহার (জুনিয়র)। 

তবে বদলে যাওয়া নারী ফুটবলে এটি একটি নতুন চমক। এর আগে অবশ্য দেশের মাটিতে অনুর্ধ ১৫  সাফ ফুটবলে এই দলটি অপারাজিত চ্যাম্পিয়ন হবার গৌরভ অর্জন করে। তবে সার্কের বাইরে আন্তর্জাতিক পরিসরে মালয়েশিয়ার ঘরের মাঠে  এমন দুর্দান্ত জয় বাংলাদেশের মহিলা ফুটবল দল বড় কিছু করে দেখাবার  আভাস দিচ্ছে।

বাংলাদেশ পুরুষ ফুটবল দল যখন আন্তর্জাতিক ম্যাচে বাজে পারফরমেন্সের মাধ্যমে দেশবাসিকে ফুটবল থেকে  দূরে সরে রেখেছে, তখন শামসুন্নাহাররা ধারাবাহিকভাবে যে সাফল্য বয়ে আনছে তাতে আবার দেশে ফুতবলের পুরনো গৌরব ফিরে আসলেও আসতে পারে। কে জানে বাংলাদেশ মহিলা ফুটবল দল বিশ্বকাপ খেলার যোগ্যতা একদিন হয়তো অর্জন করে ফেলবে।

যাই হোক সে পথ যদিও অনেক বাঁকি, তবে হংকংয়ে চলমান জকি কাপের পরবর্তী ম্যাচ গুলোতে এর ধারাবাহিকতা রক্ষা করতে পারলে তা অবশ্যই দেশের জন্য ভাল কিছু বয়ে আনবে।

ট্যাগ: Banglanewspaper বাংলাদেশী মেয়ে