banglanewspaper

রংপুরের কাউনিয়ায় জাপানি নাগরিক ওসি কুনিও হত্যা মামলা এবং মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলার প্রধান আইনজীবী রথিশ চন্দ্র ভৌমিক বাবু সোনা শুক্রবার (৩০ মার্চ) সকাল থেকে নিখোঁজ। শুক্রবার গভীর রাত পর্যন্ত তার কোনও খোঁজ না পেয়ে স্বজনরা থানায় জিডি করেছেন।

নিখোঁজ আইনজীবী (পিপি)রথিশ চন্দ্র ভৌমিক বাবু সোনা রংপুর বিশেষ জজ আদালতে সরকার পক্ষে মামলা দুটি পরিচালনা করছিলেন।

পরিবারের সদস্যরা জানান, শুক্রবার ভোর ছয়টার দিকে কাজের কথা বলে রথিশ ভৌমিক বাড়ি থেকে বের হন। বাড়িতে তিনি তাড়াতাড়ি ফিরবেন বলেও জানিয়ে যান। তিনি পায়জামা-পাঞ্জাবি পরা এক ব্যক্তির সঙ্গে একটি লাল মোটরসাইকেলে করে চলে যান। এরপর থেকে তার আর কোনো সন্ধান পাওয়া যায়নি। তার মোবাইল ফোনটিও বন্ধ রয়েছে।

অ্যাডভোকেট বাবু সোনার স্ত্রী দীপা ভৌমিক গণমাধ্যমকে জানান, শুক্রবার সকাল ৬টার দিকে কাজের কথা বলে তার স্বামী বাইরে যান। কিছুক্ষণের মধ্যেই ফিরে আসবেন বলে বাসা থেকে বের হন। এরপর তিনি পায়জামা-পাঞ্জাবি পড়া এক ব্যক্তির সঙ্গে একটি লাল মোটরসাইকেলে করে চলে যান। এরপর থেকে তার আর কোনও সন্ধান পাওয়া যায়নি। তার মোবাইল ফোনটিও বন্ধ রয়েছে। যে কারণে তার সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না।

এদিকে আইনজীবী রথীশ চন্দ্র ভৌমিক নিখোঁজ হওয়ার ঘটনায় রংপুরে তোলপাড় শুরু হয়েছে। গভীর রাত পর্যন্ত তার স্বজনরা ও সহকর্মীরাসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা নগরীর বিভিন্ন স্থানে খোঁজ করেন। কিন্তু  শনিবার সকাল পর্যন্ত তার কোনও সন্ধান পাওয়া যায়নি।

রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনা অ্যাডভোকেট জঙ্গিদের হাতে নিহত জাপানি নাগরিক ওসি কুনিও ও মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলা পরিচালনাকারী প্রধান আইনজীবী ছিলেন। তার নেতৃত্বে ওই দুই মামলায় সাত জঙ্গির ফাঁসি হয়েছে।

ট্যাগ: banglanewspaper জাপানি আইনজীবী নিখোঁজ