banglanewspaper

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া: মালয়েশিয়ায় বসবাসরত সিলেট প্রবাসীদের এক ছাতার নিচে আনতে এবার যাত্রা শুরু করলো সিলেট ডিভিশনাল এসোসিয়েশন, মালয়েশিয়া। রবিবার রাজধানী কুয়ালালামপুরের বুকিত বিনতাং এ কমিটি গঠনের মাধ্যমে এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।
নতুন কমিটির সহ-সভাপতি নুর মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ছিলেন সিলেটের আওয়ামী আইনজীবি পরিষদের সাবেক কোষাধ্যক্ষ আশিক আলি।  

এবাদুর রহমান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে ছিলেন বিশিষ্ট ব্যাবসায়ী হারুন উর রশিদ, জালালাবাদ এসোসিয়েশন মালয়েশিয়ার সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সেলিম, এমাদ উদ্দিন চৌধুরী, রাসেল খান ও ফয়েজ আহম্মেদ। 

মাওলানা মো: ঈসমাইল হোসেনের কোরআন তিলাওয়াত ও আব্দুল আহাদের শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে ১১সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষণা করা হয় এবং সকলের অংশগ্রহনে আগামী একমাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। এসময় মালয়েশিয়ায় কর্মরত সিলেট প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন গোয়াইনঘাট এসোসিয়েশন মালয়েশিয়ার সভাপতি এম জে কাউছার, বিয়ানিবাজার ওয়েলফেয়ার ট্রাস্টের যুগ্ন-আহ্বায়ক উজ্জল হোসেন, সদস্য সচিব রুহুল আমিন, অভিখেশ অনুষ্ঠান পরিচালনা কমিটির আহ্বায়ক জাকির আহম্মেদসহ অনেকে। 

সিলেট ডিভিশনাল এসোসিয়েশনের গঠিত নতুন কমিটির সভাপতি কামাল তালুকদার ও সাধারণ সম্পাদক ফয়েজ উদ্দিন। এছাড়া সহ-সভাপতি হিসাবে আছেন মাহবুব, নুর মিয়া, সহ-সাধারন সম্পাদক মো: জাকারিয়া ও সাদেক তাপাদার, সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক ও সহ-সাংগঠনিক সম্পাদক এবাদুর রহমান, দপ্তর সম্পাদক কামাল আহমদ, প্রচার সম্পাদক আব্দুর আহাদ ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হিসাবে আছেন শহিদুল হক।

এসময় সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন, সিলেট বাংলাদেশের ইতিহাস ও ঐহিত্যের শহর। এ অঞ্চলের অধীবাসি হিসাবে আমরা গর্বিত। দেশ কিংবা প্রবাস যেখানেই থাকি না কেনো আমাদের এক ছাতার নিচে থাকতে হবে, একসঙ্গে মিলেমিশে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সিলেট বিভাগের সকল প্রবাসীদের ঐক্যবদ্ধকরে সামনে পথ চলার অঙ্গীকার করেন নেতৃবৃন্দ।

 

ট্যাগ: Banglanewspaper মালয়েশিয়া সিলেট ডিভিশনাল এসোসিয়েশনে