banglanewspaper

সাজ্জাদ সাজু: এবার আইপিএলে বাংলাদেশের হয়ে দুজন ক্রিকেটার প্রতিনিধিত্ব করছেন। যার মধ্যে একজন সানরাইজ হায়দারাবাদের হয়ে বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, অন্যজন মুম্বাই ইন্ডিয়ান্স দলের হয়ে কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজুর রহমান।

এটা এখন পুরাতন সংবাদ তবে যা নতুন ও রোমাঞ্চকর তা হলো মুস্তাফিজুরের জন্য একজন অফিসিয়াল দোভাষী নিয়োগ দিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। একজন ক্রিকেটারের জন্য একজন দোভাষি নিয়োগ ক্রিকেটে দেখা গেছে কিনা তা প্রত্মতাত্বিকের ব্যাপার। তবে এই অভাবনীয় ঘটনাটিই ঘটল মুস্তাফিজুরের বেলায়।

মুস্তাফিজুরের ইংরেজি ভাষা বুঝতে না পারার বিড়ম্বনা গতবার সানরাইজ হায়দারাবাদকে বেশ ভুগিয়েছি। সেবার উলটো ওয়ার্নাররা বাংলা শিখেছিলেন মুস্তাফিজের জন্য। কিন্তু এবার মুম্বাই ইন্ডিয়ান্স সে পথে হাটলেন না, বরং মুস্তাফিজের জন্য ভাল একজন দোভাষীর খুঁজে নিলেন।

আর দোভাষী হিসেবে যদি একজন সাবেক বাংলাদেশী ক্রিকেটারকে পাওয়া হয় তবে তো আরও ভালো। যেই ভাবা সেই কাজ। মুস্তাফিজুরের জন্য দোভাষী হিসেবে প্রস্তাব করা হয় তামিম ইকবালের বড় ভাই নাফিস ইকবালের নাম। নাফিস ইকবাল একবার না ভেবেই হ্যা বলে দিয়েছেন।

টুইটারে তিনি এটাকে নতুল এক অভিজ্ঞতা হিসেবে নিয়েছেন এবং এ নিয়ে তিনি বেশ উচ্ছ্বসিত।

এ থেকেই বোঝা যায় একজন মুস্তাফিজ আসলে মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য কতটা গুরুত্বপূর্ন। আর মুস্তাফিজ তো এখন বাংলাদেশ ক্রিকেটের বড় বিজ্ঞাপন। তাই এমন অভাবনীয় ঘটনার স্বাক্ষী বাংলাদেশ ক্রিকেটে এই প্রথম। এটা অভাবনীয়, এটা গর্বের।
 

ট্যাগ: banglanewspaper মোস্তাফিজ আইপিএল