banglanewspaper

নাটোর প্রতিনিধি: নাটোরের বেগম খালেদা জিয়া মহা বিদ্যালয়ের মনোবিজ্ঞানের প্রভাষক আনিছুর রহমান শরিফ (৩৮) হত্যা মামলায় বৃহস্পতিবার দুপুরে নাটোর জেলা ও দায়রা জজ আদালত দুইজনকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা করেছে। অভিযুক্ত অপর পাঁচজনকে বেকসুর খালাস দিয়েছে আদালতের বিচারক মোঃ রেজাউল করিম।

আদালত সূত্রে জানাযায়, ২০০৯ সালের ১৮ জুলাই প্রভাষক আনিছুর রহমান শরিফ জেলার বড়াইগ্রাম উপজেলার বনপাড়া বাজারের বইয়ের দোকান থেকে রাত আনুমানিক ১০টার দিকে দুই বন্ধুর সাথে মোটর সাইকেলে একই এলাকার রামাগাড়ি যাওয়ার পথে দূর্বৃত্তরা তাকে কুপিয়ে হত্যা করে। এঘটনায় তার বাবা আফতাব উদ্দিন ছেলের তিন বন্ধু শরিফুল ইসলাম মিঠু, বিদ্যুৎ কুমার সরকার ও আব্দুল মান্নানসহ পাঁচজনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করে। পু

লিশ মামলা তদন্তের সময় এ ঘটনায় জেলার বাগাতিপাড়ার উপজেলার বাটিকামারী গ্রামের মৃত আমীর চান্দুর ছেলে হাবিবুর রহমান হবি (৩৯) এবং একই এলাকার মাড়িয়া গ্রামের আবু তাহের তারার ছেলে আমিরুর ইসলাম (৩৮) কে জড়িত সন্দেহে আটক করে। মামলার দীর্ঘ স্বাক্ষ্য প্রমাণ শেষে বৃহস্পতিবার দুপুরে আদালতের বিচারক মোঃ রেজাউল করিম ঘটনার সাথে জড়িত না থাকায় নিহতের বন্ধুদের খালাস দেন এবং হাবিবুর রহমান হবি (৩৯) এবং আমিরুর ইসলাম (৩৮) কে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন।

ঘটনার সময় নিহতের বন্ধুরা আদালতে উপস্থিত থাকলেও দন্ডপ্রাপ্ত দুইজন জামিনে ছাড়া পেয়ে দীর্ঘদিন থেকে পলাতক রয়েছেন।

ট্যাগ: banglanewspaper নাটোর কলেজ যাবজ্জীবন