banglanewspaper

তৌহিদুজ্জামান তন্ময়: কাকডাকা ভোর। শ্যামনগর উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের রুদ্রপুর গ্রাম। দরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচির পরিদর্শনে গেলেন এক জনপ্রতিনিধি। শ্রমিকদের উৎসাহিত করতে লুঙ্গি গামছা পড়ে নিজেই ঝুঁড়ি কোদাল নিয়ে নেমে গেলেন মাটি কাটতে। মাথায় মাটির ঝুঁড়ি নিয়ে ছুটছেন এ প্রান্ত থেকে ও প্রান্ত। এমনকি কাজের বিরতিতে শ্রমিকদের সাথে পান্তা ভাতও খেলেন মাটিতে বসে। এভাবে প্রতিনিয়ত বিভিন্ন কর্মসূচির পরিদর্শনে গিয়ে দু:খী মানুষের সাথে মিশে যান সাতক্ষীরা-০৪ আসনের সংসদ সদস্য এস,এম জগলুল হায়দার। 

সংসদ সদস্য তার ফেসবুকে একটি পোষ্ট দেন। সেখানে তিনি লিখেছেন “ আবারও শ্রমিকদের সাথে মাটি কেটে এবং মাথায় মাটির ঝুড়ি বহন করে পানতা ভাত খেলাম। আজ ৬ এপ্রিল, ২০১৮ ইং কাকডাকা ভোরে শ্যামনগর উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের রুদ্রপুরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির আওতায় শ্রমিকদের কাজ পরিদর্শনে যাই। শ্রমিকদের উৎসাহিত করতে তাদের সাথে নিজ হাতে মাটি কাটি এবং মাথায় মাটির ঝুড়ি বহন করে কাজে অংশগ্রহণ করি। 

তিনি আরো লিখেছেন, কাজের বিরতিতে শ্রমিক ভাই-বোনদের বাড়ি থেকে নিয়ে আসা পানতা ভাত তাদের সাথে মাটিতে বসে খাই। সকলের উদ্দেশ্যে বলি, "মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকার কারণে অাপনারা এই ধরণের বিভিন্ন সুযোগ সুবিধা পাচ্ছেন। আগামীতে এই ধারা অব্যাহত রাখতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে অাবারও ক্ষমতায় অানতে হবে। আপনারা সকলেই আমার প্রাণপ্রিয় নেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন।"

এদিকে তার এই পোষ্টে নিলুফা ইয়াসমিন নিলু লিখেছেন, সুন্দর ভালো লাগার মত জয়বাংলা জয় বঙ্গবন্ধু।

শুভ হক লিখেছেন, আপনাকে দেখে অন‍্যান‍্যরা ও শিখুক! ধন্যবাদ লীডার! জয় বাংলা জয় বঙ্গবন্ধু জয়তু দেশরত্ন!

শামীম আহমেদ ভূঁইয়া লিখেছেন, ভাই বলার মত কোন ভাষা নেই আমার, দোয়া করি ভাই এগিয়ে যান, সদা-সর্বদা আমি আপনার পাশে থাকবো। Love you lot brother

সাংসদ এস,এম জগলুল হায়দারের এমন কর্মকান্ডে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছেন।

ট্যাগ: Banglanewspaper