banglanewspaper

নিজস্ব প্রতিনিধি: একটা নতুন কিছু করি- আসুন, একটা বিশ্ব রেকর্ডই না হয় করি...। গিনেস রেকর্ড সৃষ্টির লক্ষ্যে দ্বিতীয়বারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘আন্তর্জাতিক মূকাভিনয় উৎসব’। ঢাকা বিশ্ববিদ্যালয় মাইম অ্যাকশন (ডুমা)-এর আয়োজনে এই উৎসব চলবে ৮ থেকে ১০ এপ্রিল।

উৎসবে অংশ নিচ্ছে জাপান, আমেরিকান নিউ মাইম থিয়েটার, সার্বিয়া, ইরান, জার্মানি, নেপাল এবং ভারতের চারটি দল। এ ছাড়াও অংশ নেবে বাংলাদেশের মূকাভিনয় দলগুলো। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে থাকবে উৎসবের মূল আয়োজন। এছাড়াও পুরো ক্যাম্পাস এবং বিভিন্ন স্কুল, কলেজ ও ঢাকা শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে বিশেষভাবে সাজানো ট্রাকের মাধ্যমে থাকবে রোড শো।

আয়োজকরা জানিয়েছে, গিনেস রেকর্ড সৃষ্টির লক্ষ্যে ৫০০ থেকে ১০০০ মানুষ একসঙ্গে মূকাভিনয় করবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি-তে। সকাল ১১টায় এই গিনেস রেকর্ডে যে কেউ অংশ হতে পারেন। তবে এ জন্য কোন পূর্ব অভিজ্ঞতা লাগবে না। তিন দিনের এই আয়োজনে থাকছে মূকাভিনয়ের ওপর কর্মশালা, সেমিনার, স্কুল ও কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে মূকাভিনয় প্রতিযোগিতা এবং পোস্টার প্রদর্শনী।

এছাড়া অংশগ্রহণকারী সকলেই পাবেন ফ্রি টি-শার্ট, গ্লাভস, মেকআপ এবং অংশগ্রহণ সার্টিফিকেট। অংশগ্রহন করার জন্য প্রাথমিক নিবন্ধন করতে হবে। 

আরো জানা গেছে, যে কোন বয়সী ব্যক্তি এই গিনেস রেকর্ড এর জন্য অংশগ্রহন করতে পারবেন। অংশগ্রহণকারী সকলকে কালো প্যান্ট ও কালো কেডস্ বা কনভার্স পরে আসতে হবে। এছাড়া ফ্রি টি-শার্ট, গ্লাভস, মেকআপ দেওয়া হবে। যে কোন প্রয়োজনে যোগাযোগ করুন ০১৬৮২৯৭৩৫৫১ - ৫২; ৯১৩৭৬৫৪।

রেজিস্টেশন করতে লগ ইন করুন : https://goo.gl/forms/F8rg2zsPPtgcwVC92

ট্যাগ: Banglanewspaper গিনেস রেকর্ড ঢাবিতে আন্তর্জাতিক মূকাভিনয় উৎসব