banglanewspaper

স্বাস্থ্য পরীক্ষার জন্য কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে আনা হয়েছে।

শনিবার বেলা ১১টা ৩৩ মিনিটের দিকে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে তাকে হাসপাতালে আনা হয় বলে পরিবর্তন ডটকমকে জানিয়েছেন চেয়ারপারসনের প্রেসউইংয়ের সদস্য শায়রুল কবির খান।

তার চিকিৎসায় কাজ করছেন যে চিকিৎসকরা তাদের নাম প্রাথমিকভাবে জানা গেছে। এরা হচ্ছেন- ডা. ফয়জুর রহমান, ডা. এম আলী, ডা. ওয়াহেদুজ্জামান ও ডা. এফ এম সিদ্দীকি। কারা কর্তৃপক্ষ থেকে তাদের পাঠানো হয়েছে।

এ ছাড়া বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন জানিয়েছেন ডা. মামুনও সেখানে রয়েছেন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন তাদের হাসপাতালে ডেকে নেন বলে দায়িত্বশীল সূত্র জানিয়েছে।

সকালে হাসপাতালে আসা খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লা মিয়া সাংবাদিকদের বলেন, ‘আমরা দেখা করতে এসেছি। দেখা হওয়ার পরই তার (খালেদা জিয়া) শারীরিক অবস্থা সম্পর্কে জানাতে পারব।’

শনিবার সকাল থেকেই গুঞ্জন ছিল খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএসএমএমইউ-এ নেয়া হতে পারে। তবে এ বিষয়ে নিশ্চিত করে কিছু জানা যাচ্ছিল না।

এরআগে শুক্রবার খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বিএনপি মহাসচিব বলেছিলেন, খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা বেশি ভালো নয় তবে তার মনোবল শক্ত রয়েছে।

খালেদা জিয়ার চিকিৎসা তার ব্যক্তিগত চিকিৎককে দিয়ে করানোর দাবিও জানান তিনি।

শনিবার খালেদা হাসপাতালে পৌঁছানোর আগে বিএসএমএমইউ-এর জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার জানিয়েছিলেন, কেবন ব্লকের ৫১২ নম্বর কেবিন প্রস্তুত করা হচ্ছে।

ট্যাগ: banglanewspaper বঙ্গবন্ধু মেডিকেল খালেদা