banglanewspaper

সাবেক ক্লাব কলকাতা নাইট রাইডার্সের মাঠে ফেরাটা স্মরণীয় করে রাখলেন সাকিব আল হাসান। তার অলরাউন্ড পারফরম্যান্সে সানরাইজার্স হায়দরাবাদ প্রথমবার জয় করল ইডেন গার্ডেন্স।

শনিবার কলকাতাকে ৫ উইকেটে হারিয়ে এবারের আসরে শতভাগ সাফল্য ধরে রাখল হায়দরাবাদ। এনিয়ে তিন ম্যাচের তিনটিই জিতল তারা। আগে ব্যাট করে ৮ উইকেটে ১৩৮ রান করে কলকাতা। জবাবে ১৯ ওভারে ৫ উইকেটে ১৩৯ রান করে হায়দরাবাদ।

টস জিতে ফিল্ডিং নিয়ে শুরুটা দারুণ করেছিল হায়দরাবাদ। ভুবনেশ্বর কুমার ও বিলি স্ট্যানলেকের সঙ্গে সাকিবের বোলিংয়ে বেশি সুবিধা করতে পারেনি কলকাতা। স্বাগতিকদের মাত্র তিন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে রান করেছেন।

কলকাতার দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান সুনীল নারিন ও ক্রিস লিনকে নিজের শিকার বানান সাকিব। মাত্র ১০ বলে ৯ রান করে নারিন ক্যাচ দেন কেন উইলিয়ামসনকে। বাঁহাতে দুর্দান্ত চেষ্টায় ফিরতি ক্যাচ ধরে লিনকে হাফসেঞ্চুরি করতে দেননি সাকিব। ৩৪ বলে ৪৯ রান করেন কলকাতার ওপেনার।

দিনেশ কার্তিক করেন দ্বিতীয় সেরা ২৯ রান। দুই অঙ্কের ঘরে রান করা অন্য ব্যাটসম্যান নিতিশ রানা (১৮)।

৪ ওভারে ২১ রান দিয়ে ২ উইকেট নেওয়া সাকিব ক্যাচ ধরেন ‍শুভমান গিলের। হায়দরাবাদের পক্ষে সবচেয়ে বেশি ৩ উইকেট নেন ভুবনেশ্বর কুমার। ম্যাচসেরা স্ট্যানলেকের বোলিং ফিগার ছিল সাকিবের মতো একই।

লক্ষ্যে নেমে ৫৫ রানে হায়দরাবাদ ৩ উইকেট হারালে উইলিয়ামসনকে উপযুক্ত সঙ্গ দেন সাকিব। দুজনে ক্রিজে থেকে ৫৯ রান যোগ করেন। দল প্রয়োজনীয় ২৪ রান দূরে থাকতে সাকিব বোল্ড হন পিযুষ চাওলার কাছে। ২১ বলে ২ চার ও ১ ছয়ে ২৭ রান করেন বাংলাদেশি অলরাউন্ডার।

৪৪ বলে চারটি চার ও একটি ছয়ে ৫০ রানে আউট হন উইলিয়ামসন। ইউসুফ পাঠান ১৭ ও দিপক হুদা ৫ রানে অপরাজিত থেকে ৬ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করেন।

তিন ম্যাচে জিতে ৬ পয়েন্ট নিয়ে সবার উপরে থাকলেন সাকিবরা।

ট্যাগ: Banglanewspaper সাকিব