banglanewspaper

ফরহাদ খান, নড়াইল : নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম বলেছেন, ‘সুশৃঙ্খল জীবনযাপনই শিক্ষার্থীসহ সবার জন্য সাফল্য বয়ে আনে। এজন্য নিয়মিত লেখাপড়া, খেলাধূলাসহ ভালো কাজ করতে হবে। শিক্ষক, বাবা-মাসহ গুরুজনের আদেশ, উপদেশ মেনে চললে জীবন সঠিক পথে পরিচালিত হবে। এছাড়া মাদকমুক্ত সমাজ ও পরিবার গঠন তরুণ প্রজন্ম তথা ছাত্র-ছাত্রীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। পড়ালেখার সময় আয়েশি জীবনযাপন না করে অধ্যবসায়ের প্রতি মনোযোগী হতে হবে। ক্লাসের পড়া প্রতিদিন সম্পূর্ণ করতে হবে।

সোমবার (১৬ এপ্রিল) দুপুরে নড়াইল শহরের রূপগঞ্জ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মাদক বিরোধী গণসচেতনতামূলক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন নিজের শিক্ষা জীবনের কথা তুলে ধরে শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, ছাত্রজীবনে আমি বিলাসিতা পরিহার করে পড়ালেখায় মনোযোগী ছিলাম। যে সময় আমার স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অনেক বন্ধু পড়ার প্রতি অমনোযোগী থেকে বিলাসিতায় ব্যস্ত থাকতো, তখন আমি লেখাপড়ায় ব্যস্ত থেকে সাদামাঠা জীবনযাপন করতাম। তখন বিলাসিতা উপভোগ না করলেও এখন চাকুরি জীবনে তা করতে পারছি। আর কখনো ধূমপান বা মাদক স্পর্শ করিনি। তোমাদের (শিক্ষার্থী) ভালো কিছু অর্জন করতে, কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে লেখাপড়ায় মনোযোগী হওয়ার পাশাপাশি মাদকমুক্ত জীবনযাপন করতে হবে। এছাড়া শিক্ষার্থীদের বাল্যবিয়ে ও উত্যক্তকরণসহ যে কোনো সমস্যার জন্য পুলিশ সুপারকে অবগত করার জন্য শিক্ষার্থীদের পরামর্শ দেন তিনি।     

বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে মাদকের ক্ষতিকর দিক সম্পর্কে আলোচনা করেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণের কর্মকর্তা বিদ্যুৎ বিহারী নাথ, বিদ্যালয় পরিচালনা পর্ষদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, অপূর্ব বিশ্বাস প্রমুখ। বক্তারা বলেন, ইয়াবাসহ অন্যান্য মাদক গ্রহণে তরুণ প্রজন্মসহ সব বয়সের মানুষ ধ্বংসের দ্বারপ্রান্তে পৌঁছে যায়। শারীরিক ও মানসিক ক্ষতিসহ একটি পরিবারের স্বপ্ন ভেঙ্গে যায়।

আলোচনা শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীসহ অতিথিবৃন্দ মাদক বিরোধী শপথ পড়েন। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের আয়োজনে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়। 
 

ট্যাগ: banglanewspaper নড়াইল পুলিশ