banglanewspaper

পল্লীকবি জসীম উদ্‌দীনের স্মরণে গাইলেন দুই তরুণ কণ্ঠশিল্পী ফারহাদুল ইসলাম ব‌নি ও মনিরুল ইসলাম। এরমধ্য দিয়েই আলাদা পেশার দুই তরুণ প্রথমবারের মতো একসঙ্গে কণ্ঠ মেলালেন।

‘আমায় ভাসাইলিরে...আমায় ডুবাইলিরে...’ শিরোনামের বিখ্যাত গানটি সম্পূর্ণ নতুন আঙ্গিকে গেয়েছেন তারা।

গানটি প্রসঙ্গে ফারহাদুল ইসলাম ব‌নি বলেন, ‘এই গানটি মূলত ভাওয়াইয়া গানের সম্রাট আব্বাস উদ্দিনের গাওয়ার পর থেকেই বাঙালির কাছে অনেক জনপ্রিয়। মনে গেথে যাওয়া পল্লীকবির চরণগুলো নতুন করে দর্শক-শ্রোতার কাছে আনার চেষ্টা করেছি মাত্র।’

মনিরুল ইসলাম বলেন, ‘গানটি প্রথম রুনা লায়লার কণ্ঠে শোনা। তারপর থেকেই গানটির প্রতি আলাদা করে ভালোলাগা তৈরি হয়। আর এটি আমার প্রথম প্রকাশিত কোনো গান। ভবিষ্যতে নতুন মৌলিক গান করার ইচ্ছে রয়েছে।’ 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক দুই শিক্ষার্থী মনির ও বনির বন্ধুত্ব থেকেই একসঙ্গে গানের শুরু। ফরহাদুল ইসলাম বনি পড়েছেন লোকপ্রশাসন বিভাগে। বর্তমানে তিনি একটি মাল্টি ন্যাশনাল কোম্পানিতে যোগাযোগ ব্যবস্থাপক হিসেবে কাজ করছেন। সাংবাদিকতা বিভাগে পড়া মনিরুল ইসলাম যমুনা টেলিভিশনে সিনিয়র রিপোর্টার হিসেবে কর্মরত।

গানের মিউজিক ভিডিওটি গত কয়েকদিন আগে ইউটিউবে প্রকাশিত হয়েছে। শিগগিরই টেলিভিশন ও রেডিওতে প্রচার শুরু হবে বলে জানানো হয়েছে।

গানটির ভিডিওঃ

ট্যাগ: banglanewspaper পল্লীকবি