banglanewspaper

২০০৭ সালের মক্কা মসজিদ বিস্ফোরণ মামলায় অভিযুক্ত ৫ জনকেই মুক্তি দিয়েছে বিশেষ এনআইএ আদালত। বিচারক জানিয়েছেন, কারও বিরুদ্ধেই কোনও প্রমান পাওয়া যায় নি। ওই মামলায় মোট ১০ জনের বিরুদ্ধে অভিযোগ ছিল। এদের মধ্যে ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছিল। বাকীরা পলাতক। স্বামী অসীমানন্দ সহ অভিযুক্ত ৫ জনকেই মুক্তি দিয়েছে আদালত।

তবে এনডিটিভির খবরে বলা হয়েছে, অভিযুক্তদের মুক্তি দেবার রায় ঘোষনার কয়েক ঘন্টার মধ্যেই বিচারক রবিন্দর রেড্ডি পদত্যাগ করেছেন।
উল্লেখ্য, ২০০৭ সালের ১৮ই মে হায়দরাবাদের মক্কা মসজিদে একটি পাইপ বোমা বিস্ফোরণে মৃত্যু হয় ৯ জনের, আহত হন ৫৮ জন। বিস্ফোরণের তদন্তে মোট ১০ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়। এরা সবাই একটি হিন্দুত্ববাদী সংগঠনের সদস্য। তদন্ত প্রথম দিকে সিবিআই-এর হাতে থাকলেও ২০১১ সালে তা এনআইএ-র হাতে দেওয়া হয়েছিল। গ্রেপ্তার হওয়া অভিযুক্তদের মধ্যে স্বামী অসীমানন্দ ও ভরত মহেশ্বর রাতেশ্বর জামিনে মুক্ত ছিলেন। বাকি অভিযুক্তদের রাখা হয়েছিল হায়দরাবাদ সেন্ট্রাল জেলে। গত সপ্তাহে বিশেষ এনআইএ আদালত এই বিস্ফোরণ মামলার শুনানি শেষ করে। চূড়ান্ত রায়ের দিন ছিল  ১৬ই এপ্রিল। এদিন ২২৬ জন সাক্ষী ও ৪১১টি নথি যাচাই করে রায় এনআইএ আদালত অভিযুক্ত ৫ জনকেই মুক্তি দিয়েছে। তবে এই রায়ের প্রবল সমালোচনা হয়েছে। 

ট্যাগ: banglanewspaper মামলা পদত্যাগ