banglanewspaper

কুবি সংবদদাতা: কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)তে ঐতিহাসিক মুজিবনগর দিবস ও বাংলাদেশের স্বাধীনতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪১১ নং কক্ষে এ আলোচনা সভ অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার প্রধান আলোচক ছিলেন লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. জিয়া উদ্দিন। ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক মো. এনামূল হকের উপস্থাপনায় ও বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. জি. এম. মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন শিক্ষক সমিতির সভাপতি ও বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো. আবু তাহের।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের প্রধান ও শিক্ষকবৃন্দ, কর্মকর্তা, কর্মচারী, শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ও অন্যান্য নেতৃবৃন্দসহ বিভিন্ন ভিাগের শিক্ষার্থীবৃন্দ।

আলোচনা অনুষ্ঠানে মুজিবনগর সরকারের ঐতিহাসিক প্রেক্ষাপট, গুরুত্ব, তাৎপর্য এবং ঐ সময়ে এর প্রয়োজনীয়তা ও যুদ্ধকালীন সময়ে এ সরকারের অবদানসহ সমসাময়ী কোটা আন্দোলন নিয়ে বক্তারা আলোচনা করেন।

ট্যাগ: Banglanewspaper কুবি