banglanewspaper

মো রবিউল ইসলাম, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের তেঁতুলিয়ায় যথাযোগ্য মর্যাদায় পালিত হলো ঐতিহাসিক মুজিবনগর দিবস। ১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তানি বাহিনীর বর্বরোচিত আক্রমণের পর, ১০ এপ্রিল আনুষ্ঠানিকভাবে সার্বভৌম গণপ্রজাতন্ত্রের অস্থায়ী সরকার গঠন করা হয়।

এদিনে ঘোষিত এক ঘোষণাপত্রে, ২৬ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতা ঘোষণাকে দৃঢ়ভাবে সমর্থন ও অনুমোদন করা হয়। জাতির জনক বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধার মধ্য দিয়ে শুরু হয়েছে দিবসটি।

আজ মঙ্গলবার (১৭ এপ্রিল) সকাল ১০টায় তেঁতুলিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে। র‍্যালি শেষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার মো.সানিউল ফেরদৌসের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন তেঁতুলিয়া  উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম শাহিন, মডেল থানার অফিসার ইনচার্জ জহুরুল হক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী মাহবুবুর রহমান, তেঁতুলিয়া আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল, সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু, জাসদ সভাপতি জাহিদুল ইসলাম,  শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ ও প্রমুখ।

ট্যাগ: Banglanewspaper তেঁতুলিয়া