banglanewspaper

এম এস জিলানী আখনজী, চুনারুঘাট: ‘যেখানেই মাদক, সেখানেই প্রতিরোধ, মাদককে না বলুন’ এই স্লোগানকে সামনে রেখে চুনারুঘাট উপজেলার আমুরোড বাজারে মাদক বিরোধী র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১১টায় উপজেলা আহম্মদবাদ ইউনিয়ন পরিষদের উদ্যোগে এ সমাবেশের আয়োজন করা হয়।

এতে আহম্মদাবাদ ইউনিয়নের আমুরোড স্কুল এন্ড কলেজ, রাজার বাজার সরকারি উচ্চ বিদ্যালয়, আমু চা-বাগানের উদয়ন হাই স্কুল, ইমাম আহমদ রেজা শাহ শামছুদ্দিন আখঞ্জী (রহঃ) সুন্নিয়া দাখিল মাদ্রাসা, আহম্মদাবাদ দারুছুন্না দাখিল মাদ্রাসা, কালিশীরি সরকারি নিন্ম মাধ্যমিক স্কুলের ছাত্র-ছাত্রী ও শিক্ষকরাসহ স্থানীয় জনতা অংশ গ্রহণ করেন।

সমাবেশে উপজেলা সেচ্ছাসেবকলীগ সেক্রেটারী ও আহম্মদাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরীর সনজুর সভাপতিত্বে ও ছাত্রনেতা শাহ আলমের পরিচালানায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার কাইজার মোহাম্মদ ফারাবী। বিশেষ অতিথি ছিলেন চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ কেএম আজমিরুজ্জামান, রাজার বাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃ বদিউজ্জামান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুর রহমান আজাদ, উপজেলা আওয়ামীলীগ নেতা হাছন আলী মেম্বার, আমুরোড স্কুল  এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আলাউদ্দিন, উপজেলা মেম্বার সমিতি সেক্রেটারী দুলাল ভূইয়া, কালিশীড়ি সরকারি নিন্ম মাধ্যমিক স্কুলের প্রধান শিক্ষক মতিউর রহমান, উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি আব্দুর রাজ্জাক রাজু, যুগ্ন-সম্পাদক আজিজুল হক নাছির, ইউপি সদস্য আলহাজ্ব আঃ রউফ, ইউপি সদস্য সফিকুর রহমান সাফু, ফরিদ মিয়া, নটবর রুদ্র পাল, মাখন গোস্বামী, গোল বাহার, শাফিয়া আক্তার, আমুরোড বাজারের ব্যবসায়ী হুছন আলী, যুবলীগ নেতা বেলাল আহমেদ, তালুকদার কম্পিউটার ট্রেনিং সেন্টারের পরিচালক হাফিজ তালুকদার। সমাবেশে বক্তারা বলেন, অভিভাবকরা সচেতন হলে তাদের ছেলে-মেয়েরা মাদকাসক্ত হবে না। তারা আরও বলেন আপনার সন্তান কোথায় যায়, তার গতিবিধি লক্ষ করুণ। তাহলে শিশুরা মাদকাসক্তর হাত থেকে রক্ষা পাবে।  

প্রসঙ্গ, সম্প্রতি উপজেলা সামীন্তবর্তী এলাকায় হওয়ায় আমুরোড বাজার, আসামপাড়া বাজারে মাদক ব্যবসায়ীরা ও মাদক সেবীদের দৌড়াত্ব বেড়ে গেছে। ফলে শিশু থেকে যুবকরা মাদক সেবনে আসক্ত হয়ে পড়ে। মাদকের চোবল থেকে উঠতি বয়সের যুবকদের ফেরাতে আমুরোড বাজারে এ মাদক বিরোধী সমাবেশের আয়োজন করা হয়। এদিকে মাদক বিরোধী সংবাদ প্রকাশ করায় চুনারুঘাট সাংবাদিক ফোরামের সভাপতি রাজুর বসত ঘরে গভীর রাতে দুর্বৃত্তরা পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় সাংবাদিক রাজু বাদী হয়ে চুনারুঘাট থানায় একটি অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পুলিশ বিষয়টি তদন্ত করছে।     
 

ট্যাগ: Banglanewspaper চুনারুঘাট মাদক বিরোধী র‌্যালী সমাবেশ