banglanewspaper

নিজস্ব প্রতিবেদক: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন কেমন হবে তা নিয়ে মানুষের আগ্রহের শেষ নেই। নির্বাচনের বেশ সময় থাকলেও, কে কোন আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাবেন তা নিয়ে সারা দেশ ব্যাপি চলছে তুমুল আলোচনা।

সেই ধারাবাহিকতায় ঢাকা -৮ আসনে জনসমর্থনের দিক থেকে কে এগিয়ে তা নিয়ে চরছে চুলচেরা বিশ্লেষণ। এখানে শক্তিশালী প্রার্থী হিসেবে  ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট ও বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাউসার আছেন আলোচনার শীর্ষে।

ক্ষমতাসীন আওয়ামী লীগের বিশ্বস্ত ভ্যানগার্ড হিসেবে ইতোমধ্যে নিজের যোগ্যতা প্রমাণ করেছেন ইসমাইল চৌধুরী সম্রাট। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রকাশ্যেই বলেছেন, ইসমাইল চৌধুরী সম্রাট আজ সৌন্দর্যের আইকন, শৃঙ্খলার আইকন, তথা যুবলীগের আইকনে পরিনত হয়েছে। যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী যুবলীগের আইকন হিসেবে ইসমাইল চৌধুরী সম্রাট নাম ঘোষণা করেছেন।

অন্যদিকে মোল্লা আবু কাউসার তার অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ আরো শক্তিশালী করার চেষ্টার পাশাপাশী ঢাকা -৮ আসনের জনগনের পাশে থাকার চেষ্টা করেন যাচ্ছেন।  মানুষের বিপদে আপদে এগিয়ে আসার চেষ্টা করছেন যে কোন পরিস্থিতিতে। রাজনৈতিক অঙ্গনে ক্লীন ইমেজের মানুষ হিসেবেই অনেকটাই পরিচিত তিনি।

জানা যায়, দক্ষিণ যুবলীগের দায়িত্ব নেওয়ার পর থেকে ইসমাইল চৌধুরী সম্রাট যোগ্য নেতৃত্ব সৃষ্টিতে অবিরাম কাজ করে গেছেন। রাজপথ কারো সঙ্গে প্রতারণা করে না সম্রাট তারই উদাহরণ। তিনি রাজপথ থেকে আন্দোলন-সংগ্রামের মাধ্যমে গড়ে ওঠা নেতা।  তার সাহসীক নেতৃত্বে আজ দক্ষিণ যুবলীগের অন্তর্গত প্রতিটি থানা ও ওয়ার্ড সফলভাবে সম্মেলন করে যাচ্ছে। বেরিয়ে আসছে যোগ্যতা সম্পূর্ণ নেতৃত্ব। ঢাকা-৮ আসনের সর্বস্তরের জনগণ মনে করে আওয়ামী যুবলীগ দক্ষিণের দায়িত্ব নিয়ে তিনি যেভাবে একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছেন তিনি ঢাকা-৮ আসনের হাল ধরলে তিনি হবেন এ আসনের ভ্যানগার্ড।

আগামী একাদশ নির্বাচনে ঢাকা-৮ আসন থেকে অন্যদলের কাউকে নৌকা মাঝি না করে ইসমাইল চৌধুরী সম্রাটকে আওয়ামী লীগের মনোনিত নৌকার প্রার্থী হিসেবে বেশী প্রত্যাশা করছেন সাধারণ জনগণ।

অন্যদিকে  বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাউসারেও রয়েছে বেশ জনসমর্থন। জনমত যাচাই বাচাই করেই আওয়ামী সভানেত্রী এ আসনে কাকে নৌকার হাল ধরার সুযোগ দেন দেখার বিষয়।

ট্যাগ: Banglanewspaper ঢাকা-৮ আসন মনোনয়ন