banglanewspaper

পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে এবার দক্ষিণ আফ্রিকার পথে উড়াল দেবে বাংলাদেশ প্রমীলা ক্রিকেট দল। আগামী ২৯ এপ্রিল দক্ষিণ আফ্রিকায় রওনা দেবেন সালমারা। এই সিরিজ সামনে রেখে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটের নেতৃত্বে থাকবেন দুজন আলাদা অধিনায়ক। বিদেশের মাটিতে ওয়ানডেতে রুমানা আহমেদ ও টি-টোয়েন্টিতে সালমা খাতুনকে অধিনায়ক করে দল পাঠাচ্ছে বিসিবি।

ওয়ানডে সিরিজ শুরু হবে ৪ মে। ৬ মে দ্বিতীয় ম্যাচসহ প্রথম দুই ম্যাচ অনুষ্ঠিত হবে পচেফস্ট্রুমের সেনউইচ পার্কে। ৯ ও ১১ তারিখের তৃতীয় ও চতুর্থ ম্যাচ অনুষ্ঠিত হবে কিম্বারলের ডায়মন্ড ওভালে। শেষ ও পঞ্চম ম্যাচে রুমানারা খেলবেন ব্লোয়েমফন্টেইনের মাঙ্গাউং ওভালে।

ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজ। ১৭ মে কিম্বারলের ডায়মন্ড ওভালে প্রথম ম্যাচে প্রমীলা টাইগাররা মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ১৯ ও ২০ মে পরের দুই ম্যাচ অনুষ্ঠিত হবে মাঙ্গাউং ওভালে।

অবশ্য ওয়ানডে সিরিজ শুরুর আগে ২ মে নিজেদের শেষ মুহূর্তে ঝালিয়ে নিয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবেন বাংলাদেশি মেয়েরা। সূচি অনুযায়ী ২১ মে দেশের মাটিতে ফিরে আসবেন সালমারা।

বাংলাদেশ প্রমীলা দল : রুমানা আহমেদ (ওয়ানডে অধিনায়ক), সালমা খাতুন (টি-টোয়েন্টি অধিনায়ক), নিগার সুলতানা জ্যোতি, ফারজানা হক পিংকি, খাদিজা-তুল কুবরা, ফাহিমা খাতুন, জান্নাতুল ফেরদৌস সুমনা, শামিমা সুলতানা, নাহিদা আকতার, পান্না ঘোষ, সুরাইয়া আজমীম, সানজিদা ইসলাম, শারমিন সুলতানা, সোবহানা মোস্তারি, মুর্শিদা খাতুন ও জাহানারা খাতুন।  

ট্যাগ: banglanewspaper ক্রিকেট