banglanewspaper

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ীতে বন্যায় ভেঙ্গে যাওয়া ফুলবাড়ী টু বাংটুর ঘাট পাকা রাস্তার খাল ভরাটের দাবীতে মানববন্ধন ও সমাবেশ করেছে উপজেলার বড়ভিটা ইউনিয়নের চর বড়লই এলাকার বাসিন্দারা।

আজ বুধবার সকাল সাড়ে ০৯টায় চর বড়লই বাংলাবাজার এলাকায় ভেঙ্গে যাওয়া রাস্তার খালের উপরে ওই এলাকার কয়েক শত মানুষ এ মানববন্ধন ও সমাবেশ করে খাল ভরাটের দাবী জানান।

জানা গেছে, গত বছরের ভয়াবহ বন্যায় উপজেলার ফুলবাড়ী টু বাংটুর ঘাট পাকা সড়কের কয়েক জায়গায় গভীর খালের সৃষ্টি হয়। বন্যার পানির তোড়ে নিশ্চিহ্ন হয়ে যায় ওই রাস্তার আশপাশের ৩৫টি কাঁচাপাকা বাড়ী। স্থানীয়রা নিজ উদ্যোগে সৃষ্ট খাল গুলোর উপর বাঁশের সাকো ও কলাগাছের ভেলা তৈরী করে কোন রকমে চলাচল করে আসছে।

খালের কারনে উপজেলা সদর থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে চর বড়লই, বড়লই, মধ্য চর বড়ভিটা, ওয়াপদা বাজার, বাংলা বাজার, সারডোব সহ ৫/৬ টি গ্রামের প্রায় ১১ হাজার মানুষ। ওই গ্রাম গুলোর স্কুল কলেজের শিক্ষার্থীদের লেখাপড়া, মরনাপন্ন রোগীর জরুরী চিকিৎসা সেবা,কৃষকদের কৃষিপণ্য বাজারজাত করণ, ব্যবসায়ীদের মালামাল আনা নেয়া সবকিছুই বাশের সাকো বা ভেলা নির্ভর হয়ে পড়েছে।

কিন্তু বন্যার পানি নেমে যাওয়ার প্রায় ১ বছর অতিবাহিত হলেও কর্তৃপক্ষ রাস্তার ওই খাল গুলো ভরাট করার উদ্যোগ না নেয়ায় ভেঙে যাওয়া সড়কের পাশে মানববন্ধন ও সমাবেশ করেছে এলাকাবাসীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শির্ক্ষার্থীরা।

মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সমাবেশে ওই এলাকার মোকছেন আলী, মকবুল হোসেন, আপ্তাব উদ্দিন, শাহাদত হোসেন, প্রাক্তন ইউপি সদস্য আশরাফ আলী বক্তব্য রাখেন। তারা অবিলম্বে রাস্তার খাল গুলো ভরাট করার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন।

এ প্রসঙ্গে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) দেবেন্দ্র নাথ উরাঁও জানান, বন্যার পরপরেই উপজেলার ভেঙ্গে যাওয়া পাকা রাস্তা গুলোতে সৃষ্ট খাল ভরাটের জন্য চাহিদাসহ বরাদ্দ চেয়ে এলজিইডি’র মাধ্যমে ইমার্জেন্সি মেইনটেনেন্স ফাইল পাঠানো হয়েছে। বরাদ্দ এলেই খাল ভরাটসহ সড়ক মেরামত করা হবে।

ট্যাগ: Banglanewspaper ফুলবাড়ী