banglanewspaper

আবু নোমান: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে ইতিমধ্যে দেশের ছাত্রলীগের কর্মী, সমর্থক ও নেতৃবৃন্দের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

বিশেষ করে সম্মেলন আসলেই সবার মধ্যে একটা প্রশ্ন জাগে কোন অঞ্চল থেকে কে হচ্ছে কেন্দ্রীয় কমিটির নেতা। অঞ্চল ভিত্তিক অথবা মেধা, যোগ্যতা ও ত্যাগ যেটায় হোক না কেন সেই বিচারে বৃহত্তর বরিশাল বিভাগে অনেক যোগ্য নেতৃত্ব রয়েছে ছাত্রলীগে।

বিগত দুই দশক ধরে মোট ৫টি সম্মেলনে ১০ জন নেতা নির্বাচিত হলেও বাংলাদেশ ছাত্রলীগ এর কেন্দ্রীয় নির্বাহী কমিটির শীর্ষ দুই পদে বরিশাল থেকে কোন নেতা নেই। বাংলাদেশ ছাত্রলীগ এর একমাত্র আদর্শ অভিভাবক শেখ হাসিনার কাছে আমাদের বরিশাল বাসীর দীর্ঘ দিনের প্রাণের দাবি বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম সম্মেলনের মাধ্যমে কেন্দ্রীয় নেতৃত্বে সভাপতি বা সাধারণ সম্পাদক পদে বরিশাল থেকে যেন নেতা নির্বাচন করার বিষয়টি মাননীয় নেত্রী বিবেচনায় নেন।

কারণ বরিশাল অঞ্চলের বঙ্গবন্ধুর সৈনিকেরা দলের ক্রান্তিকালে নিজেদের প্রমাণ করেছে বহুবার। কিন্তু প্রাপ্তিতে বরিশাল অঞ্চল নগন্য। তাই বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে বরিশাল অঞ্চল থেকে নেতৃত্ব আসা প্রয়োজন।

সৃজনশীলতায় বিশ্বাসী বরিশালে যোগ্য নেতৃত্বে রয়েছেন বরিশাল মেহেন্দিগঞ্জের আওয়ামী পরিবারের সন্তান বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের বর্তমান সহ-সভাপতি রুহুল আমিন। এছাড়া রয়েছে জহুরুল হক হলের সাবেক সাধারন সম্পাদক ও বর্তমান কেন্দ্রীয় নির্বাহী সংসদের "আইন বিষয়ক সম্পাদক" আল নাহিয়ান খাঁন জয় এবং কেন্দ্রীয় নির্বাহী সংসদের "কৃষি শিক্ষা বিষয়ক সম্পাদক" মোহাম্মদ বরকত হাওলাদার ছাড়াও ত্রান ও কর্মসূচি সম্পাদক ইয়াজ আল রিয়াদ সহ অনেকে রয়েছে আলোচনায়।

ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদে এই বলিষ্ঠ কণ্ঠস্বররা আসলে বঙ্গবন্ধুর সোনার বাংলা তৈরিতে অগ্রনী ভূমিকা পালন করতে পারবেন বলে মনে করেন সবাই।

ট্যাগ: Banglanewspaper কেন্দ্রীয় ছাত্রলীগ