banglanewspaper

পিরোজপুর প্রতিনিধি : প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রী এডভোকেট মোস্তাফিজুর রহমান এমপি বলেন, সারাদেশে প্রাথমিক বিদ্যালয়ে ঝরে পড়ার হার যে ভাবে কমেছে তা যেন এ রকমই থাকে বা আরো কমে যায়। আমরা সেটাই খেয়াল করতে চাচ্ছি। আমি যেটা বুঝাতে চাই, সারাদেশের মায়েরা তাদের অসীম ক্ষমতা দিয়ে অল্প একটু উদ্বুদ্ধকরণের মধ্যে দিয়ে সব মায়েরা একসাথে খাবার দিচ্ছে। আগে তো এমন ছিল না। 

বৃহস্পতিবার সকালে পিরোজপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত সামাজিক উদ্বুদ্ধকরন মা/অভিবাবক সচেতনতা বিষয়ক এক সমাবেশে মন্ত্রী এ সব কথা বলেন। এ সময় তিনি প্রাথমিক শিক্ষার বিষয়ে আরো বলেন, প্রাথমিক বিদ্যালয় সমূহের গমনোপযোগী শত ভাগ শিশুর ভর্তি নিশ্চিতকরণের বিষয়টি সরকার অত্যন্ত গুরুত্বের সাথে দেখে।

পিরোজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে শহরের গোপাল কৃষ্ণ টাউন হল মাঠে অনুষ্ঠিত এ সমাবেশে এছাড়াও বক্তব্য রাখেন পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য একেএমএ আউয়াল, প্রথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পরিচালক (প্রশাসন) মোঃ সাবের হোসেন, পরিচালক (পলিসি ও অপারেশন) বিজয় ভূষণ পাল, অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ, প্রমুখ। সমাবেশে মা/অভিভাবক, বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি, শিক্ষকসহ নানা শ্রেনীপেশার মানুষ অংশ নেন।

ট্যাগ: banglanewspaper গণ শিক্ষামন্ত্রী