banglanewspaper

মজিবুর রহমান, কেন্দুয়া (নেত্রকোণা): কেন্দুয়া উপজেলার মোজাফরপুর আয়েশা-হামিদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বিশিষ্ট্য শিক্ষানুরাগী ও সমাজসেবী আয়শা আক্তারের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। 

দিবসটি পালন উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে আয়েশা-হামিদা বালিকা উচ্চ বিদ্যালয় কোরআন খতম,আলোচনা সভা, দোয়া মাহফিল আয়োজন করা হয়। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু আক্কাছের সভাপতিত্বে স্মৃতি চারণ করে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ মিলটন, শিক্ষক আল আমীন, তরিকুল ইসলাম, মোঃ ফরহাদসহ অন্যরা। 

এছাড়াও ঢাকা মগবাজারে  মহুমার নিজ বাসভবনে ভাগ্নে বাংলাদেশ নৌ-বাহিনীর ক্যাপ্টেন মাসুক হাসান আহমেদ রনির ত্বত্ত্ববধানে কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য,গত বছর ৩ মে রাত ৯টার দিকে ঢাকার হলি ফ্যামিলি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এই দানবীর মহিয়সী নারী পরলোক গমন করেন। তিনি ময়মনসিংহের ঐতিহ্যবাহী বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিক থেকে অবসর নিয়ে নিজ গ্রাম কেন্দুয়া উপজেলার মোজাফরপুর গ্রামে তাঁর দুই বোনের নামে প্রতিষ্ঠা করেন আয়েশা-হামিদা বালিকা উচ্চ বিদ্যালয়।

এই সমাজসেবী হিত্বষী সংসার জীবনে নিঃসন্তান ও ধনাঢ্য পরিবারের সন্তান হলেও তাঁর মাঝে ছিলনা কোন অহংকার। তিনি সহজ-সরল ও সাধারণ মানুষের মত জীবন-যাপন করতেন। তাঁর আর্থিক সহযোগিতায় অসংখ্য ছেলে-মেয়ে উচ্চ শিক্ষা লাভ করে আজ প্রতিষ্ঠিত। এলাকার দরিদ্র অসহায় ছাত্র-যুবক ও দিনমুজুর মানুষের আশ্রয়স্থল ছিল এই আয়েশা আক্তার ও তাঁর মগবাজারের বাড়িটি। অজপাড়ার এ গ্রামের মেয়েদের উচ্চ শিক্ষা গ্রহনের জন্যে তিনি “আয়শা-হামিদা বালিকা উচ্চ বিদ্যালয়টি” প্রতিষ্ঠা করে গেছেন।

কেন্দুয়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ও মোজাফরপুর গ্রামের বাসিন্দা জাকির আলম জানান, তিনি ছিলেন আমাদের গ্রামের মানুষের একজন সুখ-দুঃখের সাথী ও বিশ্বস্থ অভিভাবক। 
 

ট্যাগ: banglanewspaper কেন্দুয়া