banglanewspaper

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের কক্ষ থেকে সন্দেহজনক আচরণের কারণে সিলেট নগরীর বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে আটক করেছে পুলিশ।

আটক তরুণের নাম রাকিবুল ইসলাম। তিনি সিলেটের বেসরকারি মেট্রোপলিটন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ সেমিস্টারের শিক্ষার্থী। 

সোমবার দুপুরে ক্যাম্পাসে এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের কক্ষ থেকে তাকে আটক করা হয়।

জানা গেছে, দুপুরে অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের সঙ্গে দেখা করতে আসেন রাকিব। জাফর ইকবালের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যদের রাকিব জানান, তিনি বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং 'দোয়া নিতে স্যারের কাছে এসেছেন'।

ওই তরুণ জাফর ইকবালের কক্ষে প্রবেশের একটু পরেই জোহরের আজান হয়। এ সময় তরুণটি জাফর ইকবালকে প্রশ্ন করেন- 'স্যার আপনি নামাজ পড়েন কী?' এমন প্রশ্নে সন্দেহ হলে তার নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যদের ডেকে আনেন অধ্যাপক জাফর ইকবাল।

পুলিশ সদস্যরা ওই তরুণকে আটকে রেখে জিজ্ঞাসাবাদ শুরু করেন। তার কথাবার্তা সন্দেহজনক হওয়ায় জালালাবাদ থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয় তাকে।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, বেলা ৩টার দিকে তাকে আটক করা হয়েছে। বর্তমানে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। রাকিব অন্য কোনো উদ্দেশ্য নিয়ে জাফর ইকবালের কাছে এসেছিলেন কি-না তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

গত ৩ মার্চ বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে ফয়জুর রহমান নামে এক যুবক অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলা করে। পরে দুই মাস চিকিৎসা শেষে তিনি গত ২ এপ্রিল কর্মস্থলে যোগদান করেন।

ট্যাগ: banglanewspaper জাফর ইকবাল