banglanewspaper

শুধু বয়স্ক নয়, অল্পবয়সী ছেলেমেয়েদের মধ্যে পর্ন দেখার প্রবণতা বাড়ছে। নিয়মিত পর্নো ছবি দেখার মাধ্যমে নিজের ক্ষতি করে ফেলছেন অসংখ্য পুরুষ। এ বিষয়ে গবেষণা শুরু করে ইতালির এক স্বনামধন্য বিশ্ববিদ্যালয়। আর এই গবেষণা উঠে এলো মারাত্মক তথ্য। বিশেষত যাদের প্রতিনিয়ত পর্ন দেখার অভ্যাস আছে, 'পর্ন না দেখলে যাদের ঘুম আসে না', তাদের জন্য এই গবেষণার ফল বিশেষ চিন্তার। 
 
ভারতীয় মিডিয়া ‘টাইমস অব ইন্ডিয়া’তে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী ওই গবেষণায় দাবি করা হয়েছে, পর্ন দেখার ফলে পর্নে আসক্ত ব্যক্তি ক্রমশ ‘সেক্সুয়াল অ্যানোরেক্সিয়া’র দিকে ঝুঁকতে পারেন। সোজা ভাবে যাকে বলা হয় যৌন অনাক্রম্যতা।
 
তাছাড়াও হতে পারে উদ্বেগ ব্যাধিও। তবে অনেক চিকিৎসকেই মনে করছেন এই গবেষণা একপেশে এবং এর কিছু সীমাবদ্ধতা রয়েছে। গবেষক ডঃ নিকোল প্রস বলছেন পর্ন দেখার কারণে স্বাভাবিক যৌনতায় কোনও রকম সমস্যা হওয়ার কিছু নেই। 

কানাডার আরেকটি গবেষণার দাবি, যে পুরুষরা ‘হার্ডকোর পর্ন’ দেখতে অভ্যস্ত তাদের মধ্যে লিঙ্গ বৈষম্য মূলক আচরণেরও প্রভাব বিস্তার করে। পর্ন দেখার বিষয় প্রতিনিয়ত কাজে প্রভাব ফেলে, ব্যবহারিক আচরণে প্রভাব ফেলে তবে অবশ্যই বিশেষজ্ঞের মতামত নেওয়া উচিত বলে মনে করেন গবেষকরা।

ট্যাগ: banglanewspaper পর্ন