banglanewspaper

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জামিন শুনানি শুরু হয়েছে। বুধবার (৮ মে) সকাল ৯টার দিকে দ্বিতীয় দিনের মতো প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেত্বত্বাধীন ৪ সদস্যর আপিল বেঞ্চে এ মামলায় জামিনের ওপর শুনানি শুরু হয়।


এর আগে প্রথমদিন গতকাল মঙ্গলবার (৮ মে) ৯টা ৩৪ মিনিটে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেত্বত্বাধীন ৪ সদস্যের আপিল বেঞ্চে খালেদা জিয়ার জামিনের ওপর শুনানি শুরু হয়। দুদক ও রাষ্ট্রপক্ষের শুনানি শেষে আপিল শুনানি মলতবি করেন আদালত।

হাইকোর্টের দেয়া ৪ মাসের জামিনের বিরুদ্ধে দুদকের আপিলের ওপর শুরুতেই শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। প্রথম দফায় সকাল ১১টার বিরতি পর্যন্ত তিনি নিজের বক্তব্য তুলে ধরেন। বিরতির পর বেলা পৌনে ১২টার দিকে ফের এই মামলার কার্যক্রম শুরু হয়। এ সময় তিনি আরও প্রায় আধা ঘণ্টা শুনানি করে নিজের বক্তব্য শেষ করেন।  

এরপর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম রাষ্ট্রপক্ষের আপিলের ওপর বক্তব্য তুলে ধরেন। অ্যাটর্নি জেনারেলের বক্তব্য উপস্থাপনকালে বিএনপিপন্থী আইনজীবীরা কয়েকবার কিছুটা হইচই করেন। পরে প্রধান বিচারপতির হস্তক্ষেপে তা থামে।

অ্যাটর্নি জেনারেলের বক্তব্য উপস্থাপনের পর খালেদা জিয়ার পক্ষে সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী বক্তব্য উপস্থাপন শুরু করেন। দুপুর সোয়া ১টায় তার বক্তব্য অসমাপ্ত অবস্থায়ই শুনানি মুলতবি করা হয়। একইসঙ্গে এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য বুধবার (৯ মে) দিন ধার্য করেন সর্বোচ্চ আদালত।

ট্যাগ: banglanewspaper খালেদা