banglanewspaper

 একদিকে গনগনে রোদ, সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আর্দ্রতা। এই সময় এমনিতেই শরীরে জলের ঘাটতি দেখা যায়। ডিহাইড্রেশন কাটিয়ে সুস্থ ও তরতাজা থাকতে আখের রসের বিকল্প নেই। কিন্তু, জানেন কি, দ্রুত ওজন কমাতেও অদ্বিতীয় আখের রস। শুধু সঠিক সময় এবং সঠিক পরিমাণে খেতে হবে এই পানীয়।

মিষ্টি হলেও ওজন কমায় আখের রস। এতে রয়েছে শর্করা জাতীয় উপাদান, ফলে আলাদা করে চিনি বা সুইটনার ব্যবহার করার প্রয়োজন পড়ে না। বাজারচলতি প্যাকেটজাত জুসগুলিতে প্রচুর পরিমাণ আর্টিফিশিয়াল সুইটনার থাকে যেগুলি

ওজন বাড়ায়। তাই অন্যান্য জুস নয়, নিয়মিত ডায়েট তালিকায় রাখুন আখের রস।আখের রসে রয়েছে প্রচুর পরিমাণ ফাইবার, যা ওজন কমাতে সাহায্য করে। আখে থাকে ১৩ গ্রামের মতো ফাইবার। বিশেষজ্ঞেরা জানাচ্ছেন, চিনি বা কোনও রকম সুইটনার না মিশিয়ে নিয়ম করে আখের রস খেলে ধীরে ধীরে ওজন কমতে থাকে।দিন দিন ওজন বাড়ছে?

জল খেলেও ফুলে যাচ্ছেন? আবার প্রচণ্ড গরমে যথেচ্ছ কোল্ড ড্রিঙ্কসও খাচ্ছেন? ডায়েটিশিয়ানদের মতে, সুস্থ থাকতে বাড়িতেই বানিয়ে নিন আখের রস। এতে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট পলিফেনল যা শরীরের মেদজনিত ফোলা ভাব কমিয়ে দেয়। কয়েক দিন

পরেই দেখবেন নিজেকে অনেক বেশি ফিট এবং ঝরঝরে লাগছে।ওজন বাড়ার অন্যতম প্রধান কারণ শরীরে কোলেস্টেরলের মাত্রা বৃদ্ধি। এই কোলেস্টেরল রক্তের সঙ্গে মিশে শরীরে স্নেহজাতীয় পদার্থের পরিমাণ বাড়ায়। আখের রসে কোনও কোলেস্টেরল নেই। তাই নিশ্চিন্তে খান আখের রস, ওজন থাকবে নিয়ন্ত্রণেই।

ট্যাগ: Banglanewspaper ওজন কমাতে প্রতিদিন খান আখের রস