banglanewspaper

মোঃ নাসির উদ্দিন, নকলা (শেরপুর): বাংলাদেশে যার নাগরিত্ব নেই তাকে দলের কো-চেয়ারম্যান নির্বাচিত করা বিএনপি ধাপ্পাবাজী একটি রাজনৈতিক দল। যারা সাধারণ জনগনকে অন্ধকারে রেখে ধাপ্পাবাজী করে, দলের কো-চেয়ারম্যান নিয়োগে ধাপ্পাবাজী করে, এতিমের টাকা মেরে জনগনকে ধোকা দিয়ে তথা ধাপ্পাবাজী করে জেল জরিমানা খাটে, রাষ্ট্রীয় সম্পদ মেরে বিদেশে ব্যবসা প্রতিষ্ঠান খোলে ধাপ্পাবাজীর মাধ্যমে জনগনকে ঠকানোর চেষ্ঠা করে তাদেরকে ধাপ্পাবাজ ছাড়া অন্যকিছু মনে করেননা এদেশের জনগন।

১০মে বৃহস্পতিবার সকালে শেরপুর জেলার নকলা উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৫০০ জোড়া লোহার বেঞ্চ ও হাসপাতাল, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র এবং কমিউনিটি ক্লিনিকে ১১টি ডেলিভারী বেড বিতরণ কালে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নকলা-নালিতাবাড়ির এমপি কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, শেখ হাসিনার আমলে শিক্ষা ও স্বাস্থ্য খাতে যে উন্নয়ন হয়েছে তা অন্য কোন দেশের বা সরকারের পক্ষে এত অল্প সময়ের মধ্যে সম্ভব হয়নি। আর এটা সম্ভব হয়েছে শুধুমাত্র বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনেই।

শিক্ষা বর্ষের প্রথম দিন তথা পহেলা জানুয়ারী বই দিবসে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত সব শিক্ষার্থীর হাতে বিনামূল্যে বই তুলে দেওয়া, অবৈতনিক নারী শিক্ষা, ছেলে মেয়েদের মধ্যে উপবৃত্তি দেওয়ার ব্যবস্থা করাসহ দ্রুত শিক্ষার হার বৃদ্ধির দৃষ্টান্ত স্থাপনে আওয়ামী লীগ সরকার এখন বিশ্ব দরবারে দ্রুত শিক্ষার উন্নয়নে মডেলে পরিণত হয়েছে। শেখ হাসিনা আজ বিশ্ব মানের নেতা হিসেবে পরিচিতি পেয়েছেন, বিশ্ব ব্যাপী প্রশংসিত হয়েছেন, পেয়েছেন বিশ্বমানের অসংখ্য পদক।

নিজস্ব অনুদানে ৭১টি সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৪৯০ জোড়া লোহার বেঞ্চ এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ৯টি ইউনিয়ন স্বাস্থ্য-পরিবার কল্যাণ কেন্দ্র ও একটি কমিউনিটি ক্লিনিকের জন্য গর্ভবতী মা অথবা সন্তান জন্ম দানকারী মায়েদের সুবিধার্থে একটি করে ডেলিভারী বেড বিতরণ করেন কৃষিমন্ত্রী।

৪৮টি প্রতিষ্ঠানের জন্য ৫ জোড়া করে, ১৯টি প্রতিষ্ঠানের জন্য ১০ জোড়া করে এবং ৪টি প্রতিষ্ঠানের জন্য ১৫ জোড়া করে লোহার বেঞ্চ দেওয়া হয়। এছাড়াও ৫টি বেঞ্চ পরিবহনের জন্য ৩০০ টাকা, ১০বেঞ্চ পরিবহনের জন্য ৪০০ টাকা, ১৫টি বেঞ্চ পরিবহনের জন্য ৫০০ টাকা করে এবং ডেলিভারী বেড পরিবহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হাতে ন্যুনতম পরিবহন খরচ তুলেদেন তিনি। উপজেলা পরিষদ চত্ত্বরে এক অনুষ্ঠানের মাধ্যমে এসব বিতরণ করা হয়।

এছাড়াও দুই ক্যান্সার রোগীকে সমাজ সেবার অনুদানের প্রতিজনে নগদ ৫০ হাজার টাকার চেক তুলে দেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

বিতরণ কালে মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন, জেলা প্রসাশক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার (সদ্য পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত ডিআইজি) মোঃ রফিকুল হাসান গণি, উপজেলা নির্বাহী অফিসার রাজীব কুমার সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসালাম জিন্নাহ, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান একেএম মাহবুবুল আলম সোহাগ, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোঃ শহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান সুজা, রেজাউল হক হীরা, ছামিউল হক মুক্তা, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলতাব আলী, ধর্ম বিষয়ক সম্পাদক সুপার মাওলানা মোঃ শহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক মোঃ খলিলুর রহমান, প্রচার-প্রকাশনা সম্পাদক আব্দুর রশিদ সরকার, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক মোঃ রফিকুল ইসলাম সোহেল, যুগ্ম আহবায়ক এফ এম কামরুল আলম রঞ্জু ও মোঃ রেজাউল করিম রিপনসহ উপজেলা, ইউনিয়ন, পৌরসভা এবং ওয়ার্ড থেকে আগত আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ ও তাদের অঙ্গসংগঠনের নেতাকর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

ট্যাগ: banglanewspaper মতিয়া চৌধুরী