banglanewspaper

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি: কেন্দ্রীয় বিএনপি নেতা ও নেত্রকোণার কেন্দুয়া উপজেলা বিএনপি সভাপতি ড. রফিকুল ইসলাম হিলালী ৫ মামলায় ২৭ দিন কারাভোগের আদালত থেকে  জামিনে ছাড়া পেয়েছেন। বুধবার জেলা ও দায়রা জজ রাশেদুজ্জামান রাজার আদালতে হাজির করে জামিন চাইলে ৩ মামলায় জামিন মঞ্জুর করে বিজ্ঞ আদালত। এর আগেরদিন মঙ্গলবার আরো ২ টি মামলায় জামিন পান তিনি। এসময় তার সাথে আরো ৩৮ নেতাকর্মী জামিনে মুক্ত হয়েছে। 

সূত্র জানায়, গত ৮ ফেব্রুয়ারী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে ৬ ফেব্রুয়ারী  কেন্দুয়া থানা পুলিশ বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে ২টি মামলা দায়ের করেন। পরে ৮ ফেব্রুয়ারী রায়ের পর পুলিশের ওপর হামলার অভিযোগে এনে ৫৬৯ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ এসল্ট, দ্রুত বিচার ও বিশেষ ক্ষমতা আইনে আরো ৩টি মামলা দায়ের করে পুলিশ। প্রতিটি মামলায় প্রধান আসামী করা হয় বিএনপি  কেন্দ্রীয় নেতা ড. রফিকুল ইসলাম হিলালীকে। এর আগে উচ্চ আদালত থেকে ৬ সপ্তহের জামিন শেষে হিলালী ১৩০ জন নেতাকর্মী নিয়ে গত ১২ এপ্রিল নেত্রকোণা চীপ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ রোকুনুজ্জামান আদালতে হাজির হয়ে জামিনের প্রার্থনার আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠায়।

বুধবার একেএম রাশেদুজ্জামান রাজার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করা হলে হিলালীসহ ৩৮ নেতাকর্মীর জামিন মঞ্জুর করে আদালত। এর আগে আরো দুই দফা অর্ধশত নেতাকর্মীর জামিনে মুক্ত হয়েছেন।

এদিকে কারাগার থেকে মুক্তি পেয়ে বুধবার সন্ধ্যায় কেন্দুয়া উপজেলা বিএনপি কার্যালয়ে গেলে দলীয় নেতাকর্মীদের মাঝে উচ্ছ্বাস ছড়িয়ে পরে। এসময় নেতাকর্মীরা হিলালীসহ অন্যান্য কারামুক্ত নেতাকর্মীদের ফুলের মালা পড়িয়ে সংবর্ধণা জানায়।
 

ট্যাগ: banglanewspaper বিএনপি নেতা রফিক হিলালী