banglanewspaper

রাবি প্রতিনিধি: শিক্ষার্থীদের চিন্তাশক্তি ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে সাড়া দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বিজ্ঞান ভবনে ‘ড্রিম অরেঞ্জ’ শীর্ষক এ কর্মশালাটি অনুষ্ঠিত হয়। কর্মশালাটির আয়োজন করে ইউনাইটেড নেশনস ইয়ুথ অ্যান্ড স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউনিস্যাব)।

কর্মশালায় বক্তারা বলেন, বাংলাদেশের মোট জনসংখ্যার বৃহৎ অংশ তরুণ শিক্ষার্থী, যারা এদেশকে একটি সম্ভাবনাময় দেশ হিসেবে গড়ে তুলতে পারে। দেশের বৈপ্লবিক পরিবর্তন সাধন করতে তরুণদের ভূমিকা অপরিসীম। এসব কাজ করতে তরুণদের কিছু প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হয়। এসব প্রতিবন্ধকতার কারণে তরুণরা পিছিয়ে পড়ছে। তাদের চিন্তাশক্তিকে সঠিকভাবে কাজে লাগাতে পারছে না। এ কর্মশালা থেকে প্রাপ্ত শিক্ষাকে কাজে লাগিয়ে শিক্ষার্থীরা তাদের দক্ষতা ও চিন্তাশক্তির প্রসারতা ঘটাতে পারবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।    

কর্মশালায় সভাপতিত্ব করেন সংগঠনটির রাজশাহীর আঞ্চলিক নির্বাহী পরিচালক কামারুজ্জামান সায়েম। তিনি আশা করেন, এ ধরনের কর্মশালা তরুণদের মেধা, জ্ঞান ও দক্ষতার সংমিশ্রণ করে বাংলাদেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। 

কর্মশালায় প্রশিক্ষক ছিলেন সেলেরো লিমিটেডের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক রেজাউল হোসাইন, ব্লু কনসাল্ট গ্লোবালের রাষ্ট্রীয় ব্যবস্থাপক ও ব্র্যান্ডিং বিশেষজ্ঞ ইরাদ কাওসার এবং ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের বাজারজাতকরণ ও ব্যবসায় উন্নয়ন বিভাগের কার্যনির্বাহক আহসান মাহবুব ইয়ামান। ‘ট্রেস দ্য আলটিমেট ডেসটিনেশন, ‘জেনারেটিং বিগ শট’, ‘কারিগরি তথ্য প্রযুক্তির দক্ষতা ও ক্যারিয়ার উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে তাঁরা অংশগ্রহণকারীদের প্রশিক্ষণ দেন। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক শিবলী ইসলাম উপস্থিত ছিলেন।

ইউনিস্যাব-এর রাজশাহী ডিভিশনাল উইং বিশ্ববিদ্যালয়ে তৃতীয় বারের মতো এ কর্মশালার আয়োজন করে। দিনব্যাপী ৩টি সেশনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। সন্ধ্যায় কর্মশালা শেষে শিক্ষার্থীদের সনদ প্রদান করা হয়।

ট্যাগ: banglanewspaper রাবি