banglanewspaper

বিএনপিকেই মালয়েশিয়া থেকে শিক্ষা নিতে বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, যে দলের চেয়ারপারসন দুর্নীতির দায়ে কারাগারে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান দণ্ড মাথায় নিয়ে বিদেশে পলাতক, তাদেরই মালয়েশিয়ার নির্বাচন থেকে শিক্ষা নেওয়া উচিত।

শনিবার আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপকমিটি আয়োজিত এক সেমিনারে কাদের এসব মন্তব্য করেন।

মহাকাশে স্যাটেলাইট পাঠানোর মতো সাফল্যের পরও যারা সরকারকে অভিনন্দন জানাতে কার্পণ্য করে তাদের দেশপ্রেম নিয়ে সন্দেহ আছে বলেও জানান কাদের। আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপকমিটি রাজধানীর বঙ্গবন্ধু স্টেডিয়াম সংলগ্ন শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ নিরসন শীর্ষক সেমিনারের আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নিয়ে বিএনপি কোনো কথা বলে না। এমনকি তারা দেশের কোনো সাফল্যও মেনে নিতে চায় না। বিএনপি যেনতেনভাবে শুধু ক্ষমতায় যেতে চায় উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপি নিজেরা ক্ষমতায় যেতে পারুক বা না পারুক শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরাতে চায়।

মালয়েশিয়ার নির্বাচন থেকে আওয়ামী লীগের শিক্ষা গ্রহণ করা উচিত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে কাদের বলেন, আওয়ামী লীগ নয়, বিএনপিরই শিক্ষা নেওয়া উচিত।

মালয়েশিয়ার নির্বাচনে ৯২ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বিজয়ী হয়ে আবারও প্রধানমন্ত্রী হন। এরই পরিপ্রেক্ষিতে ওই নির্বাচন থেকে শিক্ষা নেওয়ার জন্য ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রতি আহ্বান জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, মালয়েশিয়ার নির্বাচন থেকে আমাদের শিক্ষা নেওয়ার কিছু নেই, প্রয়োজনও নেই। বিএনপি একটি দুর্নীতিবাজ দল। তাদেরই উচিত মালয়েশিয়া থেকে শিক্ষা নেওয়া।

ট্যাগ: banglanewspaper বিএনপি