banglanewspaper

মুহা. ইসমাইল খান, নরসিংদী প্রতিনিধিঃ প্রচন্ড ঝড়ে মনোহরদীর তারাকান্দী টি.কিউ. দাখিল মাদরাসার শ্রেনীর কক্ষের উপর ভেঙ্গে পড়েছে বিশাল আকৃতির এক মেহগনি গাছ।

এতে মাদরাসার ৪টি শ্রেনীকক্ষের চালা, ৬০ টি বেঞ্চ এবং বেশকিছু চেয়ার টেবিল ভেঙ্গে ক্ষতিগ্রস্থ হয়েছে। শুধু তাই নয় গাছ মাটিতে পড়ে যেকোন সময় মারাত্মক দূর্ঘটনার আশংকা করছেন অভিভাবক মহল। গত বৃহস্পতিবার  দুপুরে মনোহরদী উপজেলা ও আশপাশের এলাকার উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে এ ক্ষয়ক্ষতি হয়েছে। 

মাদরাসার সুপার মাওলানা এমারত হোসেন জানান, দুপুরের দিকে আকাশ অন্ধকারাচ্ছন্ন হয়ে প্রচন্ড বেগে ঝড়োবৃষ্টি শুরু হলে সকল ছাত্র-ছাত্রীদেরকে টিনশেড ঘর থেকে সরিয়ে আরেকটি আধাপাকা বিল্ডিং রুমে নিয়ে আসা হয়। কিছুক্ষণ পর ঝড়ো বাতাসে মাদরাসা লাগোয়া মজনু মিয়ার মেহগনি গাছের বাগান থেকে বিশাল আকৃতির একটি গাছ ভেঙ্গে টিনসেট ঘরের উপর পড়ে। ফলে মাদরাসার ৪টি শ্রেনীকক্ষসহ তার অভ্যন্তরে সকল বেঞ্চ, চেয়ার ও টেবিল ভেঙ্গে লন্ডভন্ড হয়ে যায়। 

মাদরাসার সুপার আরো জানান, মাদরাসার অভ্যন্তরে অন্তত ১০-১২ টি গাছ ঝুকিপূর্ণ অবস্থায় রয়েছে। ক্লাস চলাকালীন অবস্থায় যেকোন সময় এসকল গাছ ভেঙ্গে পড়ে মারাত্মক দূর্ঘটনা এমনকি প্রাণহানীর ঘটনাও ঘটতে পারে। ঝড়বৃষ্টির দিনে দূর্ঘটনার আশংকায় ছোট শিশুদের নিয়ে তিনি আতঙ্কগ্রস্থ থাকেন। ইতিপূর্বেও এই বাগানের গাছের কারণে শ্রেনীকক্ষের ক্ষয়ক্ষতি হয়েছিল। 

তিনি জানান, মাদরাসার অভন্ত্যরে হেলে পড়া গাছগুলো কাটার জন্য বাগানের মালিককে বারবার অনুরোধ সত্ত্বেও তিনি কর্ণপাত করেননি। এ ব্যাপারে প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন তিনি।

ট্যাগ: Banglanewspaper মনোহরদী