banglanewspaper

আব্দুম মুনিব, কুষ্টিয়া: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, ‘কোটা বিরোধী আন্দোলন নিয়ে ইতিমধ্যেই যে তথ্য প্রকাশ পেয়েছে, তাতে অন্যদের যে মদদ আছে তার সুস্পস্ট প্রমান আছে। দেশ থেকে বিতাড়িত তারেক জিয়া তাদেরকে উৎসাহিত করেছে। সে এই আন্দেলনকে কিভাবে খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে পরিনত করা যায় সেই চেষ্টায় পরিচালিত করেছে।’

মন্ত্রী বলেন, হতে পরে প্রথম দিকে এই আন্দোলনের উদ্দেশ্য সৎ ছিলো, কিন্তু পরবর্তিতে এটা উদ্দেশ্যমুলক ছিলো এবং এই আন্দেলনের মাধ্যমে বিএনপি রাজপথে আসার একটা হীন প্রচেষ্টা চালিয়েছিলো। প্রধানমন্ত্রী বলেছেন কোটা না চাইলে থাকবে না। কিন্তু পৃথিবীর অনেক দেশেই এমনকি ভারতেও এবং বৃটিশ আমলেও কোটা পদ্ধতি ছিলো।

মন্ত্রী বলেন, কোটা থাকবে তবে হয়তো সেটা পরিবর্তন হয়ে মেধাবিরা যাতে বেশি সুযোগ পায় সেই ব্যবস্থা  হবে।

এসময় মুক্তিযোদ্ধা সন্তানদের আস্বস্থ করে মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের প্রজন্মকে কিভাবে সম্মানিত করতে হবে এবং কিভাবে রাষ্ট্রিয় এবং প্রশাসনিক ভাবে কাজে লাগালো যাবে সে ব্যাপারে দেশের সফল রাষ্ট্র নায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিন্তুা রয়েছে। 

শনিবার বেলা ১২টায় কুষ্টিয়ার ভেড়ামারা-প্রাগপুর পর্যন্ত দক্ষিন-পশ্চিম রনাঙ্গনের অন্যতম সংগঠক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা রশিদুল আলম (আনিস)’র নামে জেলা পরিষদ বাস্তবায়নাধীন সড়কের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। 

এরপরেই ভেড়ামারায় মহিলা কলেজে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা রশিদুল আলম নামীয় চারতলা বিশিষ্ট একাডেমিক ভবনের ফলক উন্মোচন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী। পরে ভেড়ামারা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা রশিদুল আলম সড়ক উদ্বোধন উপলক্ষ্যে মুক্তিযোদ্ধাদের সাথে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ. ক. ম মোজাম্মেল হক। 

কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম’র সভাপতিত্বে অনুষ্ঠিানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্ঠা পরিষদের সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা রশিদুল আলম, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ প্রমুখ।

ট্যাগ: Banglanewspaper কোটা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী