banglanewspaper

ডেস্ক রিপোর্ট: আগের ম্যাচ হেরে মেন্টর বীরেন্দ্র শেবাগের ওপর ক্ষেপেছিলেন কিংস ইলেভেন পাঞ্জাবের মালিক বলিউড স্টার প্রীতি জিনতা। আজ বলিউডের সুপার হিরো শাহরুখ খানের দলের কাছে হেরে প্লে অফ থেকে ছিটকে না গেলেও নেমে পাঞ্জাব নেমে গেছে তিনে। ৩১ ছক্কার এই ম্যাচ ৩১ রানে জিতে নিয়ে মুম্বাইকে হঠিয়ে চার নম্বরে জায়গা করে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। প্রীতির অবস্থা আজ কী সেটা বলাই বাহুল্য। কিন্তু দর্শকরা পেয়েছে এক দুর্দান্ত টি-টোয়েন্টি ম্যাচ দেখার স্বাদ।

ইন্দোরে অনুষ্ঠিত ম্যাচটিতে দুই দল মিলে করেছে ৪৫৯ রান! আগে ব্যাট করতে নেমে ২৪৫ রানের পাহাড় গড়ে কলকাতা নাইট রাইডার্স। ইনিংসে মোট ছক্কা হয়েছে ১৫টি! ৩৬ বলে ৯টি বাউন্ডারি এবং ৪ ওভার বাউন্ডারিতে সর্বোচ্চ ৭৫ রান করেছেন কলকাতার ক্যারিবীয় ওপেনার সুনিল নারাইন। এছাড়া অধিনায়ক দিনেশ কার্তিকও ২৩ বলে ৫ চার ৩ ছক্কায় ৫০ রানের ইনিংস খেলেন। এছাড়া ক্রিস লিন (২৭), রবিন উত্থাপা (২৪) এবং আন্দ্রে রাসেলের ৩১ রানে রানের পাহাড় গড়ে কলকাতা। 

ব্যাট হাতে বিধ্বংসী রূপে ক্যারিবীয় অল-রাউন্ডার সুনিল নারাইন। ছবি: এএফপি

জবাবে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে পাঞ্জাব। দুই ওপেনার লোকেশ রাহুল আর ক্রিস গেইল চড়াও হন কলকাতার বোলারদের ওপর। কিন্তু ক্যারিবীয় দানব আজ ইনিংস বড় করতে পারেননি। আউট হয়েছেন ১৭ বলে ২১ রানে। তবে রাহুল ২৯ বলে ২ চার ৭ ছক্কায় ৬৬ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। অধিনায়ক অশ্বিন ২২ বলে ৪৫ আর অ্যরন ফিঞ্চ করেন ২০ বলে ৩৪ রান। সবাই মিলে ছক্কা মারেন ১৬টি। তবে আর কেউ বড় রান করতে না পারায় নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেটে ২১৪ রানে থামে পাঞ্জাব। বিধ্বংসী ব্যাটিং শেষে বল হাতে ১ উইকেট নিয়ে ম্যাচসেরা হন সুনিল নারাইন।

ট্যাগ: banglanewspaper কলকাতা