banglanewspaper

শাহেদুল ইসলাম, ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সাংবাদিক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে আব্দুল্লাহ-আল- ফারুক (ইনকিলাব) এবং সাধারণ সম্পাদক হিসেবে ইমরান শুভ্র (মানবজমিন) নির্বাচিত হয়েছে। 

রবিবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রেস-কর্ণারে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম। সহকারী নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন বিশ্ববিদ্যালয়ের তথ্য ও জনসংযোগ অফিসের প্রধান মোঃ আতাউল হক এবং সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মোঃ সুজা উদ্দিন। নির্বাচন শেষে ফলাফল ঘোষণা করেন সহকারী নির্বাচন কমিশনার মোঃ আতাউল হক। নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক ইনকিলাবের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আব্দুল্লাহ-আল-ফারুক সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে দৈনিক মানবজমিনের প্রতিনিধি ইমরান শুভ্র। 

পরে নব-নির্বাচিত কমিটির সাথে বিশ্ববিদ্যালয় প্রশাসনের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে  প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান এবং ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা উপস্থিত ছিলেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, সাবেক শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মাহবুবুর রহমান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোহাম্মদ অলী উল্যাহ, আইন ও শরীয়াহ অনুষদের ডিন প্রফেসর ড. রেবা মন্ডলসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষকমন্ডলী। 

পরে সভাপতি ও সাধারণ সম্পাদকের পরামর্শক্রমে ১০ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়। এতে কে এম মাহফুজুর রহমান এবং তবিবুর রহমান আকাশকে সহ-সভাপতি, ইরফান মাহমুদ রানাকে অফিস সম্পাদক হুমায়ুন কবির শুভকে কোষাধ্যক্ষ এবং আশিকুর রহমান বনিকে প্রচার সম্পাদকের  দায়িত্ব দেয়া হয়। এছাড়া কার্যনির্বাহী সদস্য হয়েছেন আল-কাউছার এবং আতিকুর রহমান অনি।  

এদিকে নবনির্বাচিত কমিটিকে শুভেচ্ছা জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ইবি শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, জিয়া পরিষদ, গ্রীণ ফোরাম, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ছাত্রদল, ছাত্র ইউনিয়ন, ছাত্রমৈত্রীসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠন। 
 

ট্যাগ: banglanewspaper ইবি