banglanewspaper

বিশ্বের সবচেয়ে বেশি মুসলিম অধ্যুষিত দেশ ইন্দোনেশিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর সুরাবায়াতে একদিনের ব্যবধানে আবারও আত্মঘাতী বোমা হামলা হয়েছে। এবারের হামলাটি হয়েছে পুলিশ হেডকোয়ার্টারে।

সোমবার (১৪ মে) স্থানীয় সময় সকাল পৌনে ৯টার দুইজন ব্যক্তি মোটরবাইকে এসে হামলা চালায়। এই ঘটনায় অন্তত ১৩ জন নিহত এবং অসংখ্য আহত হয়েছে।

পূর্ব জাভার পুলিশের মুখপাত্র ফ্রান্স বারুং মানজেরা বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, স্থানীয় সময় সকাল ৮টা ৫০ মিনিটে সুরাবায়ার একটি পুলিশ অফিসে গাড়ি বোমা হামলা চালানো হয়। হতাহতের বিষয়টি অস্পষ্ট বলে জানা যায়।

সিসিটিভি ফুটেজে দেখা গেছে, একটি মোটরসাইকেল পুলিশ স্টেশনের কারপার্কের দিকে যাচ্ছে। মোটরসাইকেলটি একজন পুরুষ চালাচ্ছিলেন আর পেছনের সিটে একজন নারী বসেছিল। তারা নিরাপত্তা চৌকির কাছে পৌঁছালে বোমা বিস্ফোরণ ঘটায়।

এর আগে রোববার রাতে পূর্ব জাভায় একটি ভবনের একটি অ্যাপার্টমেন্টে বোমা বিস্ফোরণে কমপক্ষে তিনজন মারা যান। ওই জায়গাটি রোববারের সুরাবায়া চার্চ হামলার ঘটনাস্থল থেকে কয়েক কিলোমিটার দূরে অবস্থিত। সিদোয়ারজো এলাকায় অবস্থিত ওনোকলো অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ের বাসিন্দারা জানান, তারা রাত ৯টার দিকে ৫ম তলায় কয়েকদফায় বোমা বিস্ফোরণের শব্দ শুনতে পান।

ট্যাগ: banglanewspaper ইন্দোনেশিয়া পুলিশ