banglanewspaper

কুবি করেসপন্ডেণ্ট: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীদের বাসে সন্ত্রাসী হামলার প্রতিবাদে সকল ধরনের ক্লাস পরীক্ষা বর্জন করে বিক্ষোভ মিছিল করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করছে আন্দোলনরত শিক্ষার্থীরা। এর আগে রবিবার রাত ১২.৩০ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচী পালন করে শিক্ষার্থীরা।

এসময় উপাচার্য আন্দোলনকারীদের প্রতিনিধি দলের সাথে বৈঠক করে আজ (সোমবার) সিদ্ধান্ত দিবেন এমন আশ্বস্ত করলে বিক্ষোভ তুলে নেয়।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীদের বাসে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে রবিবার। এতে শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীদের তিনটি বাস ভাংচুরের শিকার হওয়ায় প্রায় ৪০ জন আহত হয। রবিবার বিকালে কুমিল্লা নগরীর পুলিশ লাইন সড়কে এ হামলার ঘটনা ঘটে। সন্ত্রাসী হামলাকারীরা কুমিল্লা সরকারী কলেজের শিক্ষার্থী ও স্থানীয় অধিবাসী বলে জানা যায়।

হামলায় পুলিশের সহযোগীতার অভিযোগ উঠেছে। আহত শিক্ষার্থীদের রক্ষা না করে বরং শিক্ষার্থীদের উপর রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে বলে আহত শিক্ষার্থীরা জানান।

ক্লাস পরীক্ষা বর্জনের বিষয়ে জানতে চাইলে নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক রাবেয়া খাতুন জানান, "গতকালকের ঘটনা বিশ্ববিদ্যালের জন্য  একটা ন্যাক্কার জনক হামলা। এর বিচার দাবীকরা শিক্ষার্থীদের একটি যৌক্তিক দাবি। ক্লাসের জন্য আমরা প্রস্তুত। কিন্তু শিক্ষার্থীরা যদি একটা যৌক্তিক দাবিতে ক্লাসে না আসে তাহলে সেখানে আমাদের কিছু করার নাই।"
 

ট্যাগ: banglanewspaper কুবি