banglanewspaper

কোটা সংস্কার নিয়ে প্রজ্ঞাপন জারির দাবিতে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কোটা আন্দোলনকারীরা রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছে। কেন্দ্রীয়ভাবে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বিক্ষোভ কর্মসূচী শেষে শাহবাগ অবরুদ্ধ করেছে শিক্ষার্থীরা।

সোমবার (১৪ মে) দুপুর ১টার দিকে আন্দোলনকারীরা শাহবাগ মোড়ের সবগুলো সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এতে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

পূর্ব ঘোষণা অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনার দোয়েল চত্ত্বর, হাইকোর্ট, শিশুপার্ক হয়ে শাহবাগে এসে সড়ক অবরোধ করেছে আন্দোলনকারীরা।

এরআগে সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্ন হল থেকে ক্লাস পরীক্ষা বর্জন করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মিছিল নিয়ে অবস্থান নিয়েছেন। সেখানে তারা দাবির পক্ষে বিভিন্ন স্লোগান দিচ্ছেন। কেন্দ্রীয় কমিটির নেতারা মিছিল নিয়ে বিভিন্ন অনুষদের সামনে যাচ্ছেন। সেখানে তারা শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে তাদের দাবির পক্ষে সমর্থন আদায়ের চেষ্টা করছেন। কয়েকটি অনুষদের মূল ফটকে তালা ঝুলিয়ে দেয়া হয়েছে।

ট্যাগ: banglanewspaper শাহবাগ কোটা