banglanewspaper

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ ফতুল্লা দাপা ইদ্রাকপুর এলাকায় ডিউটিরত অবস্থায় ঘুমন্ত পুলিশ কনস্টেবলের কাছ থেকে চাইনিজ রাইফেল চুরির ঘটনায় এক এএসআইসহ চার পুলিশ কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
 
সোমবার ভোর রাতে ফতুল্লা মডেল থানার মোবাইল টিমের এএসআই সুমন পালের নেতৃত্বে পুলিশ লাইনের চার কনস্টেবলসহ একটি টিম দাপা ইদ্রাকপুর এলাকায় মোহাম্মদ আলীর বালুর মাঠে অবস্থান নেয়। এক পর্যায়ে কনস্টেবল সোহেল রানাকে গাড়িতে রেখে সুমন পালের নেতৃত্বে অন্যান্য পুলিশ কোন এক জায়গায় চলে যায়। কর্তব্যরত কনস্টেবল সোহেল রানা এ সময় পাশে রাইফেল রেখে ঘুমিয়ে পড়ে। ঘুমন্ত অবস্থার কোন এক সময় তার রাইফেলটি চুরি হয়ে যায়।
 
পরে এএসআই সুমন পাল এসে দেখে কনস্টেবল সোহেল রানা ঘুমিয়ে আছে কিন্তু তার অস্ত্রটি নেই। বিষয়টি তাৎক্ষণিকভাবে ফতুল্লা মডেল থানায় অভিহিত করলে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মঈনুল হকের এর নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ঘটনা স্থলে গিয়ে পুর এলাকা ঘেরাও করে এবং গোপন সংবাদের ভিত্তিতে বেপাড়িপাড়ার একটি পরিত্যক্ত পুকুর থেকে কয়েক ঘণ্টা চেষ্টার পর অস্ত্রটি উদ্ধার করে।
 
এ ঘটনায় এএসআই সুমন পালসহ কনস্টেবল সোহেল রানা (কন. নং-১৯৮৪), নাঈম শেখ, আল-আমিন ও মাসুদ রানাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার শরফুদ্দিন আহম্মেদ জানান গত ৮ এপ্রিল রুল কল করে থানার সকল পুলিশ কর্মকর্তা ও কনস্টেবলদের নির্দেশ দেয়া হয়েছিলো অস্ত্র নিজ হেফাজতে ও নিরাপদে রেখে দল বদ্ধভাবে ডিউটি করতে হবে। কেউ যেন দল ছেড়ে একক ভাবে কোথাও না থাকে। কিন্তু গতকালের ঘটনায় বুঝা গেল তারা নির্দেশ অমান্য করার কারণেই এ ঘটনা ঘটেছে। 

ট্যাগ: banglanewspaper পুলিশ