banglanewspaper

বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : অন্যান্য বিশ্ববিদ্যালয় ও কলেজের সাথে তালমিলিয়ে কোটা বাতিলের প্রজ্ঞাপনের দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

গতকাল সোমবার সকাল সারে ৯ টা থেকে আন্দোলন শুরু হয়।মাননীয় প্রধানমন্ত্রী জাতীয় সংসদে কোটা প্রথা বাতিলের যে ঘোষণা দিয়েছেন তা অতি দ্রুত প্রজ্ঞাপন আকারে জারি করার আহ্বান জানান আন্দোলনকারীরা। আন্দোলন চলাকালীন সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বিশ্ববিদ্যালয়ের সামনে অবস্থান করেন এবং আন্দোলন শেষ হওয়া পর্যন্ত উপস্থিত ছিলেন।

"আর নয় কালক্ষেপন,দিতে হবে প্রজ্ঞাপন।Mother of Education,Remove the Discrimination.বঙ্গবন্ধুর স্মরনে ভয় করিনা মরনে। প্রধানমন্ত্রীর ঘোষণা, বৃথা যেতে দেব না। "এরকম বিভিন্ন শ্লোগানে মুখরিত হয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। আন্দোলনকারীরা জানান প্রধানমন্ত্রীর ঘোষণা প্রজ্ঞাপন আকারে প্রকাশ করা ছাড়া ছাত্র সমাজকে ঘরে ফেরানো যাবে না, কোন ছলচাতুরী,হামলা,মামলা করে শিক্ষার্থীদের দমিয়ে রাখা যাবে না।

এসময় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারীদের উপর হামলার তীব্র নিন্দা জানিয়ে শ্লোগান দেন আন্দোলনকারীরা। দুপুর ২টা পর্যন্ত আন্দোলনের কার্যক্রম চালানো হয়।প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার কথা জানিয়ে, মিছিলের মাধ্যমে ক্যাম্পাস প্রদক্ষিণ করে আন্দোলন শেষ হয়।

ট্যাগ: banglanewspaper বরিশাল বিশ্ববিদ্যালয়