banglanewspaper

আফগানিস্তানের বিপক্ষে জুনের শুরুতেই বাংলাদেশ মুখোমুখি হচ্ছে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের লড়াইয়ে। নিদাহাস ট্রফির মতো এই সিরিজেও বাংলাদেশ দল প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন কোর্টনি ওয়ালশ।

গত মার্চে শ্রীলঙ্কায় ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের আগে কোচ না পাওয়ায় দল পেস বোলিং কোচ ওয়ালশের ঘাড়েই দেয়া হয় সাকিব আল হাসানের দলের ভার। এবারও আফগান সিরিজের আগে কোচ মেলেনি বাংলাদেশ দলের ভাগ্যে। তাই আবারও দায়িত্ব চাপছে ক্যারিবীয় কিংবদন্তির কাঁধেই।

দারুণ নৈপুণ্য দেখিয়ে লঙ্কায় বাংলাদেশ দল খেলেছিল নিদাহাস ট্রফির ফাইনাল। ওয়ালশও ছিলেন কোচ হিসেবে বেশ সফলই। আর এ কারণেই আফগানিস্তানের বিপক্ষে ভারতের মাটিতে কোচ হিসেবে বেছে নেওয়া হয়েছে তাঁকেই, এমনটাই জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

কদিন আগেই সহকারী কোচের পদ থেকে সরে যাওয়া হ্যালসলের বদলে দলের সঙ্গে যাবেন নতুন সহকারী কোচ। এছাড়া শেষ সিরিজের সকল স্টাফরাই থাকছেন যার যার দায়িত্বে বহাল।

আকরামের ভাষ্যে, ‘আমরা নতুন কোচ পাইনি, তাই শেষ সিরিজে যারা স্টাফ ছিলেন, তারাই থাকবেন। শ্রীলঙ্কায় যারা যে দায়িত্বে ছিলেন, সেই দায়িত্বেই থাকবেন। শেষ সিরিজে যেহেতু ভালো করেছেন, তাই তিনিই (ওয়ালশ) প্রধান কোচের দায়িত্ব পালন করতে পারেন। হ্যালসল নেই, তাই তার পরিবর্তে সোহেল ইসলাম যাবেন দলের সঙ্গে।’

সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ২৯ মে ভারতের বিমান ধরবে বাংলাদেশ দল। ভারতের দেরাদুনের মাঠেই বাংলাদেশ নামবে আফগানদের বিপক্ষে। আকরাম জানিয়েছেন তেমনটাই, ‘বাংলাদেশ যাচ্ছে ২৯ মে। সেখানে আফগানিস্তান তাদের কিছু ক্রিকেটার ও স্থানীয় কয়েকজনকে নিয়ে একটা দল গড়ে প্রস্তুতি ম্যাচ খেলতে পারে। তবে এখন পর্যন্ত এটা নিয়ে নিশ্চিত করে বলতে পারছি না কিছু।’

তবে সঙ্গে ভারতে যাওয়ার সম্ভাবনা খুবই অধিনায়ক সাকিব আল হাসান ও উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবালের। কারণ ৩১ মে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজ দলের বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে এই দুজন মাঠে নামবেন একটি প্রীতি টি-টোয়েন্টি ম্যাচে। সে ম্যাচ শেষ করেই দেরাদুনে দলের সঙ্গে সরাসরি যোগ দিতে পারেন দুজন।  

ট্যাগ: banglanewspaper আফগান ওয়ালশ কোচ