banglanewspaper

স্প্যানিশ রেকর্ড গড়ে টানা ৪৩ ম্যাচ অপরাজিত থাকার পর লিগের ১৬তম দল লেভান্তের কাছে ৫-৪ গোলে হার বরণ করে অপরাজিত থাকার মিশনের ইতি টানতে হলো বার্সেলোনাকে। এই পরাজয়ের ফলে বার্সা যেন একেবারে আকাশ থেকে মাটিতে আচড়ে পড়ল।

লা লিগায় অপরাজিত থাকার রেকর্ডকে আর বাড়াতে পারল না বার্সেলোনা। অবশেষে পুঁচকে দল লেভান্তের কাছে হার মেনে নিতে বাধ্য হলো মেসিবিহীন বার্সেলোনা। মৌসুমের ৩৭তম ম্যাচে এসে পরাজয়ের তেতো স্বাদ পেতে হলো আর্নেস্তো ভালভার্দের দলকে। বার্সেলোনাকে উড়িয়ে দিয়ে ৫-৪ গোলে জয় ছিনিয়ে নেয় লেভান্তে।

ম্যাচের ৯ মিনিটেই লেভান্তের হয়ে প্রথম গোলের দেখা পান বোয়েটাং। হোসে লুইস মোরালেসের বাড়ানো ক্রসে পা ছুঁয়ে প্রথম গোলটি করেন তিনি। ৩১ মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোলের দেখা পান তিনি। ডি বক্সের ভেতর জটলা থেকে গোল করেন দলের লিড বাড়ান এ ফুটবলার। ৩৮ মিনিটে বার্সেলোনার হয়ে এক গোল শোধ করেন ব্রাজিলিয়ান তারকা ফিলিপ কুতিনহো। ডি বক্সের বাইরে থেকে অসাধারণ শটে গোল করেন এই তারকা। ২-১ ব্যবধানে শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকে লেভান্তে। ১০ মিনিটে ব্যবধানে বার্সেলোনার ডিফেন্সকে ওলট-পালট করে ফেলে তারা। তিন গোল দিয়ে ম্যাচের দৃশ্যপট পাল্টে ফেলে স্বাগতিকরা। ৪৬ মিনিটে লেভান্তের বার্দি গোল করলে ৩ গোলের লিড পায় লেভান্তে। ৪৯ মিনিটে আবারও গোল পান বোয়েটাং। ২০০৫ সালের পর এই প্রথম কোনো ফুটবলার বার্সেলোনার বিপক্ষে হ্যাটট্রিকের কৃতিত্ব দেখালেন। ৫৬ মিনিটে বার্দি আরেকটি গোলের দেখা পেলে ৫-১ গোলের লিড পায় লেভান্তে।

৫ গোল খেয়ে গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে বার্সেলোনা শিবির। ম্যাচের ৬০ মিনিটে ডি বক্সের ভেতর থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন কুতিনহো। ৬৪ মিনিটে বুসকেটসের ফ্রি কিক থেকে বার্সেলোনা ক্লাবের হয়ে নিজের প্রথম হ্যাটট্রিক করেন কুতিনহো। ম্যাচের ৮০ মিনিটে ডি বক্সের ভেতর সুয়ারেজকে ফাউল করলে পেনাল্টি পায় বার্সা। স্পট কিক থেকে আরো এক গোল শোধ দেন সুয়ারেজ।

ট্যাগ: banglanewspaper বার্সা