banglanewspaper

জয়নুল হক, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদের (জবিআস) ১১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দ্বিতীয় জবিআস আবৃত্তি উৎসব '১৮ আজ মঙ্গলবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

উদ্বোধন ঘোষনা করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আব্দুল কুদ্দুস।

তিনি তার বক্তব্যে বলেন, "সংস্কৃতি কখনও মানুষের মধ্যে বিচ্ছিন্নতা ঘটায় না বরং সংস্কৃতি মানুষের মধ্যে ঐক্যবোধের সৃষ্টি করে"। এতে জবিআসের ব্যবস্থাপনা পরিচালক লাবণ্য রাণীর সভাপতিত্বে ও আর.জে বাপ্পির সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন, জবিআসের সভাপতি নাভিদুল হাসান।

বিভিন্ন পরিবেশনাতে অংশগ্রহন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী -জবি সংসদ, বৈকুণ্ঠ আবৃত্তি একাডেমি, সংবৃতা আবৃত্তিচর্চা কেন্দ্র, আবৃত্তি একাডেমী-স্বপ্নবাজিসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন। সারা দিন ব্যাপী এই উৎসবে ছিল কবিতা আবৃত্তি, গান ও নৃত্য পরিবেশনা যা উৎসবমূখর পরিবেশ সৃষ্টি করে।

উল্লেখ্য, এতে জাতীয় কবিতা পরিষদের সাধারণ সম্পাদক কবি তারিক সুজাত, বৈকুন্ঠ আবৃত্তি একাডেমির সভাপতি শিমুল মোস্তফা এবং সংবৃতা আবৃত্তিচর্চা কেন্দ্রের সভাপতি একেএম শামসুদ্দোহাকে সম্মাননা স্বারক এবং ১৩ তম আবর্তন কর্মশালার সনদ ও আন্তঃবিশ্ববিদ্যালয় আবৃত্তি প্রতিযোগিতা'১৮ এর পুরষ্কার বিতরণ করা হয়।

ট্যাগ: Banglanewspaper জবি