banglanewspaper

মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধি: নিজ বাসা থেকে টিফিন খেয়ে স্কুলে ফেরার পথে গাজীপুরের কালিয়াকৈর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর এক ছাত্রী (১৫) কে উত্ত্যক্ত ও একটি ঘরে আটকে রাখার অপরাধে আটককৃত দুই বখাটেকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কারাদন্ড প্রদান করা হয়েছে। 

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম। এসময়  আটককৃত কালিয়াকৈর উপজেলার কালিয়াকৈর বাজার এলাকার জাফর সিকদারের ছেলে রনি সিকদার (২১) কে দেড় বছর এবং একই এলাকার হরিপদ গোস্বামীর ছেলে পলাশ গোস্বামী (২০) কে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

মোবাইল কোর্ট আইন ২০০৯ এর দন্ডবিধি ১৮৬০ এর ৩৫৪ ধারা মোতাবেক নারীর শ্লীলতাহানীর চেষ্টার অপরাধে তাদেরকে এ কারাদন্ড প্রদান করা হয় ‘গাজীপুর জেলা প্রশাসক’ এর ভ্যারিফাইড অফিসিয়াল ফেসবুকে এ সংক্রান্ত একটি পোস্ট করা হয়। 

উল্লেখ্য, গতকাল সোমবার দুপুর দেড়টার দিকে ওই স্কুল ছাত্রী টিফিন খেয়ে বাসা থেকে স্কুলে আসছিল। পথিমধ্যে রনি মিয়া,পলাশসহ চার জন তাকে অপহরণ করে।  অপহরণের শিকার ওই স্কুল ছাত্রীর বান্ধবী স্কুলের প্রধান শিক্ষককে বিষয়টি জানায়।

পরে জানতে পেয়ে এলাকাবাসী  রনি ও পলাশকে আটক করে পুলিশে দেয়। পরে ওই শিক্ষার্থীকে দুপুর আড়াইটার দিকে একটি কক্ষ থেকে উদ্ধার করে পুলিশ। 

ট্যাগ: Banglanewspaper কালিয়াকৈর