banglanewspaper

নিজস্ব প্রতিনিধি: ৩ লক্ষ মার্কিন ডলার দিয়ে একটি মসজিদ নির্মাণ করান ৪৯ বছরের সাজি চেরিয়ান। ঠিক করেছেন সেই মসজিদের নাম দেবেন ‘মরিয়ম, উমম ইসা’, যার অর্থ ‘মেরি, যিশুর মা’। 

 

শুরু হয়ে গেল রমজান। আর তার প্রথম দিনই এক মনকাড়া উপহার পেলেন সংযুক্ত আরব আমিরশাহির মুসলমান সম্প্রদায়ের মানুষ। 

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুয়ায়ী, সংযুক্ত আরব আমিরশাহির এক ভারতীয় ক্রিশ্চান ব্যবসায়ী, সাজি চেরিয়ান, এক অভিনব কীর্তি ঘটিয়ে খবরের শিরোনামে চলে এসেছেন। \

৩ লক্ষ মার্কিন ডলার দিয়ে একটি মসজিদ নির্মাণ করান ৪৯ বছরের সাজি চেরিয়ান। ঠিক করেছেন সেই মসজিদের নাম দেবেন ‘মরিয়ম, উমম ইসা’, যার অর্থ ‘মেরি, যিশুর মা’। 

ইস্ট ভিলে রিয়েল এস্টেট কমপ্লেক্স-এর এই মসজিদে এক সঙ্গে ২৫০ ভক্ত নমাজ আদায় করতে পারবেন বলে জানা গিয়েছে। মসজিদের বাইরের প্রাঙ্গণে আরও ৭০০জনের ব্যবস্থা রয়েছে। 

সংবাদমাধ্যমকে সাজি চেরিয়ান জানিয়েছেন যে, প্রার্থনার জন্য মুসলমান শ্রমিকদের ইস্ট ভিলে থেকে ট্যাক্সি ধরে ফুজাইরাহ, বা অন্য কোনও কমপ্লেক্সে জেতে হয়। গরিব শ্রমিকদের কাছে ২০ দিরহমের সেই গাড়িভাড়া যথেষ্টই বেশি। তাঁদের কথা ভেবেই তাই সাজি চেরিয়ান এই মসজিদ তৈরির কথা ভাবেন।

সাজি চেরিয়ান আরও জানান যে, তাঁর এই মহৎ উদ্দেশ্য অনেকেই অভিভূত করে। এবং অনেকেই তাঁকে অর্থ সাহায্য করার জন্য এগিয়ে আসেন। যা তিনি প্রত্যাখ্যান করেন। কিন্তু, মসজিদের জন্য কার্পেট ও সাউন্ড সিসটেম নেন তিনি। 

প্রসঙ্গত, এর আগে আমিরশাহির ডিব্বায় একটি চার্চ তৈরি করেছিলেন সাজি চেরিয়ান। জাতি-ধর্ম-বর্ণ দিয়ে তিনি মানুষ বিচার করেন না বলেই জানানা সাজি চেরিয়ান। এবং আমির শাহি সেই সমন্বয়ের এক উজ্জ্বল উদাহরণ।

সূত্র ঃ এবেলা

ট্যাগ: banglanewspaper রমজানে ইসলামকে আশ্চর্য উপহার যিশুর মা মেরির