banglanewspaper

আব্দুম মুনিব, কুষ্টিয়া: কুষ্টিয়া কেএনবি এগ্রো ইন্ডাষ্টিজ লিমিটেডে বয়লার বিস্ফোরনে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। বিস্ফোরনে আহত হয়েছে আরো এক শ্রমিক। নিহত শ্রমিক আসলাম(৩৫) কেএনবি এগ্রো ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের অপারেটর ছিলেন। বুধবার রাত সাড়ে ১০টায় শহরতলীর কুমারগাড়া এলাকায় অবস্থিত কেএনবি এগ্রো ইন্ডাষ্টিজ লিমিটেডে এই বিস্ফোরনের ঘটনা ঘটে। বিস্ফোরনে ঝলসে যাওয়া গুরুতর আহত এই শ্রমিককে উদ্ধার করে রাতেই কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

দেহের অধিকাংশ দগ্ধ শ্রমিকের অবস্থা আশংখাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রাতেই তাকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে স্থানান্তরের পরামর্শ দেন কুষ্টিয়া জেনারেল হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকগণ। রোগী ঢাকা মেডিকেলে পৌছানো আগেই পথিমধ্যে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে মৃত্যু হয় বলে পারিবারিক ও কারখানা সূত্রে নিশ্চিত করেছেন। নিহত আসলাম উদ্দিন মিরপুর উপজেলার ঢাকা ঝালুপাড়া গ্রামের আব্দুল আজিজ এর ছেলে। 

ঘটনাস্থলের প্রত্যক্ষদর্শীর ভাষ্যমতে, বুধবার রাত ১০টায় শহরের বটতৈল এলাকায় অবস্থিত কেএনবি এগ্রো ইন্ডাষ্টিজ লিমিটেডে বয়লার চলমান থাকা অবস্থায় বিকট শব্দে বিস্ফোরন ঘটে। এ সময় বয়লারের গরম পানিতে সেখানে কর্মরত শ্রমিক আসলাম ও সাইফুলের শরীর ঝলসে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মি ও স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। সেখানে আসলামের অবস্থা আশংকাজনক হওয়ার রাতেই তাকে ঢাকা রেফার্ড করে কর্তব্যরত চিকিৎসক। 

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. তাপস কুমার সরকার বলেন, গরম পানিতে দেহের প্রায় ৯০% ভাগ ঝলসে যাওয়া রোগীর অবস্থা আশংকাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল বার্ন ইউনিটে ভর্তির জন্য পরামর্শ দেয়া হয়েছিল। বৃহষ্পতিবার রাতেই রোগীকে স্থানান্তরের পরামর্শসহ ছাড়পত্র দেয়া হয়েছিল। অপর শ্রমিক সাইফুলের শুধু হাত ঝলসে গেছে। তবে তিনি সুস্থ্য আছেন। 

ট্যাগ: banglanewspaper কুষ্টিয়া