banglanewspaper

নিজস্ব প্রতিনিধি: পচা কাবাব ও অনেক দিনের পুরাতন মুরগির গ্রিল ফ্রিজে রাখার অভিযোগে একটি রেস্টুরেন্টকে তিন লক্ষ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। এসময় আরো দুটি রেস্টরেন্টকে ভেজাল খাবার ও নোংরা পরিবেশে খাবার তৈরির অপরাধে ৫০ হাজার ও ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।

রেস্টুরেন্ট গুলো হলো- বৈশাখী রেস্তোরা, ধানসিড়ি প্লাস ও নিউ মোঘল দরবার।

আজ বিকাল সাড়ে পাঁচটার দিকে প্রেসক্লাবের সামনের রেস্টুরেন্টগুলোতে র‌্যাব অভিযান চালায়। অভিযানের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

সারোয়ার আলম জানান, র‌্যাবের ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে জাতীয় প্রেসক্লাবের সামনের রেস্টুরেন্টগুলোতে অভিযান চালানো হয়।সেখানে তিনটি রেস্টুরেন্ট কে সাড়ে চার লক্ষ টাকা জরিমানা করা হয়।তাদের খাবার তৈরির মান ও বাসি পচা খাবার দেখে আমরা অবাক হয়েছি। বৈশাখী রেস্তোরার রান্নার স্থান নোংরা, মশা মাছি যুক্ত পরিবেশ। এই পরিবেশে ইফতারসহ রাতের খাবার তৈরি হচ্ছিল্। এছাড়া ইফতারের জন্য যে বেগুন কেটে রাখা হয়েছে সেটা পোকা ঘুরছে এবং সেটা বেশ পুরতান।পরে তাদের ৫০ হাজার্ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি জানান, ওই রেস্টুরেন্টের পাশে ধানসিড়ি প্লাস রেস্টুরেন্টে অবস্থা আরো নাজুক। তারা দীর্ঘ দিনের মুরগির গ্রীল তাদের স্টোরের ফ্রিজে রেখে দিয়েছে।

এছাড়া টিকিয়া, মুরগির মাংস. গরুর মাংস ছাড়াও বেশ কিছু খাবার ফ্রিজে রাখা ছিল। যা দিয়ে দুগন্ধ বের হচ্ছিল। এর আগে এই রেস্টুরেন্টের ম্যানেজার অভিযানের খবর শুনে স্টোর তালা দিয়ে পালিয়ে যায়। পরে তালাভেঙ্গে ভেতরে প্রবেশ করে এই অবস্থা দেয়া যায়।

পাশের নিউ মোঘল দরবার রেস্টেুরেন্টেও রান্না ঘর ও ভেতরের পরিবেশ খাবার হওয়ায় ১লক্ষ টাকা জরিমানা করা হয়।

ট্যাগ: Banglanewspaper পচা মুরগি