banglanewspaper

রাজধানীতে দুই বাসের রেষারেষিতে হাত হারানোর পর প্রাণ হারানো রাজীবের দুই ভাইকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে বিআরটিসির আবেদনের ওপর আদেশ আজ।

মঙ্গলবার (২২ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হাসানের নেতৃত্বাধীন ৪ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দিবেন। 

এর আগে সোমবার (২১ মে) সকালে আপিল বেঞ্চ বিআরটিসির আবেদনের ওপর শুনানি শেষে এ বিষয়ে আজ মঙ্গলবার (২২ মে) আদেশের জন্য দিন ধার্য করেন।

গত ১৭ মে রায় ঘোষণার জন্য আজকের দিন ধার্য করেছিলেন আদালত। আজ বিআরটিসির পক্ষে ছিলেন আইনজীবী আবদুল মতিন খসরু। রাজীবের পরিবারের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

গত ৮ মে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ রাজীবের পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দেন।

আদেশে বলা হয়- ক্ষতিপূরণের টাকা পরিশোধ করবে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন বিআরটিসি ও স্বজন পরিবহন। প্রতিষ্ঠান দুটি ২৫ লাখ টাকা করে মোট ৫০ লাখ টাকা আগামী এক মাসের মধ্যে যৌথ অ্যাকাউন্টের মাধ্যমে রাজীবের পরিবারকে দিতে হবে। টাকা পরিশোধের পর আগামী ২৫ জুনের মধ্যে আদালতে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বাকি ৫০ লাখ টাকা পরিশোধের দিন নির্ধারণ করা হবে বলে জানান তিনি।

গত ১০ মে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করে বিআরটিসি। গত ১৩ মে বিটিআরসির আবেদনের ওপর আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য ১৭ মে দিন ঠিক করেছেন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। সে অনুযায়ী আজ শুনানির জন্য এই শুনানি অনুষ্ঠিত হলো।
 

ট্যাগ: banglanewspaper রাজীব