banglanewspaper

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর কারওয়ান বাজারে কার্বাইড মিশ্রিত অপরিপক্ব ৪৮৬ কাদি কলা ও ৪০০ মণ আম ধ্বংস করেছে ভেজাল বিরোধী ভ্রাম্যমাণ আদালত। এসময় কেমিকেলসহ আটক একজনকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। বিএসটিআইর প্রতিনিধি ও অর্ধশতাধিক সশস্ত্র পুলিশ সদস্য নিয়ে অভিযানটি পরিচালনা করা হয়।

সোমবার (২১ মে) এ অভিযান পরিচালনা করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমান। অভিযানকালে সোনার বাংলা বাণিজ্যালয়ের মোট ৩৫০ কেজি আম জব্দ করা হয়।

ম্যাজিস্ট্রেট মশিউর রহমান বলেন, আমগুলো অপরিপক্ব ছিল, সরকার নির্ধারিত তারিখের আগেই গাছ থেকে আম পেড়ে এখানে বিক্রি করা হচ্ছিল। অনেক আম আটিসহ মাঝ বরাবর দু’ভাগ হয়ে যাওয়ায় সেগুলোকে অপরিপক্ব হিসেবে শনাক্ত করা হয় এবং জব্দের নির্দেশ দেয়া হয়। আমগুলোর ভেতরে হালকা হলুদ ও সবুজ রংয়ের আর আঁটিগুলো সম্পূর্ণ সাদা।

তিনি আরও বলেন, গোডাউন থেকে উদ্ধারকৃত অধিকাংশ আম অপরিপক্ব ও এর আঁটি নরম। এগুলো সরকার নির্ধারিত সময়ের আগেই গাছ থেকে পেড়ে এনে বিক্রি করা হচ্ছে। তাই আমগুলো বিনষ্ট করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে।

ট্যাগ: banglanewspaper আদালত