banglanewspaper

মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধি : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার একটি গুরুত্বপূর্ণ আঞ্চলিক সড়ক বাড়ইপাড়া-চান্দাবহ সড়ক। দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে ও সড়কে ড্রেনেজ এবং পানি চলাচলের সঠিক ব্যবস্থা না থাকার কারণে একটু বৃষ্টি হলেই সড়কে সৃষ্টি হয় জলাবদ্ধতার। ফলে সড়কের বিভিন্ন স্থানে সৃষ্টি হয় ছোট-বড় অসংখ্য খানা-খন্দের। 

আর এতে করে সড়কের এমন বেহাল দশায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসিসহ সড়কটি দিয়ে চলাচলরত পরিবহন শ্রমিক ও সাধারণ মানুষদের। দীর্ঘ সময় ধরে সড়কটি সংস্কারের অভাবে চলাচলের অনুপযোগী হয়ে পড়লেও বাধ্য হয়ে জীবিকার তাগিদে সাধারণ জনগণ এ সড়ক ব্যবহার করছে। এলাকাবাসির দাবি যত দ্রুত সম্ভব সড়কটি যাতে সংস্কার করা হয়।

এ নিয়ে চলতি মাসের ১০ই মে অনলাইন নিউজ পোর্টাল ‘বিডিনিউজ আওয়ার২৪ ডটকম’ এ বাড়ইপাড়া-গোসাত্রা সড়কের বেহাল দশায় জনদূর্ভোগ চরমেশিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর আলোচনায় আসে প্রশাসনের ভূমিকা নিয়ে। ক্ষোভ প্রকাশ করেন সমাজের সচেতন মহলও। এরই পরিপ্রেক্ষিতে সড়কটি বড় ধরণের মেরামতের জন্য উদ্যোগ গ্রহণ করে উপজেলা প্রশাসন। 

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কালিয়াকৈর উপজেলা প্রকৌশলী সরকার মো: সাজ্জাদ কবীর একান্ত সাক্ষাতকারে ‘বিডিনিউজ আওয়ার’কে বলেন, বাড়ইপাড়া-চান্দাবহ সড়কটি এলজিইডি’র অন্তর্ভূক্ত। সড়কটির আশেপাশে যত্রতত্র নতুন ভবন নির্মান ও সড়কে বিদ্যমান ড্রেনগুলো বন্ধ করে দেওয়ার কারণে পানি নিষ্কাশন হচ্ছে না। ফলে সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে। এলজিইডি’র ফ্লাপ প্রজেক্টের মাধ্যমে সড়কটি বড় ধরনের মেরামতের জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। অতি শীঘ্রই সড়কটি মেরামতের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

আর কর্তৃপক্ষের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে এলাকাবাসি। তবে মেরামতের যে উদ্যোগ নেয়া হয়েছে তা যেন অতি দ্রুত বাস্তবায়ন করা হয় এমনটাই প্রশাসনের নিকট দাবি সাধারণ জনগণের।

ট্যাগ: banglanewspaper বিডিনিউজ আওয়ার কালিয়াকৈ