banglanewspaper

ফরহাদ খান, নড়াইল: নড়াইল জেলা প্রশাসক এমদাদুল হক চৌধুরী ও পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম বাজার তদারকি করেছেন। সকাল ১০টার দিকে শহরের রূপগঞ্জ বাজার পরিদর্শন করেন তারা। আম, খেজুর, আপেল, কমলালেবু, আঙ্গুর, মাল্টা, শাক-সবজি, মাছ, গোশতসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য এবং ফলমূল ভেজালমুক্ত রেখে ন্যায্য মূল্যে বিক্রির জন্য ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলেন। 

এ সময় বিক্রেতাদের উদ্দেশ্যে জেলা প্রশাসক এমদাদুল হক চৌধুরী বলেন, খাদ্যদ্রব্যে ফরমালিন, কার্বাইড তথা কোনো ক্ষতিকর দ্রব্য প্রয়োগ করলে এবং, ওজনে কম দিলে ও ন্যায্য মূল্যে বিক্রি না করলে তাদের আইনের আওতায় আনা হবে। এজন্য সবাইকে সর্তক থাকতে হবে। 

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, প্রথমে আমরা বাজার তদারকি করে সবাইকে সর্তকবার্তা দিয়ে যাচ্ছি। এরপর যদি কোনো বিক্রেতা ক্ষতিকারক খাদ্যদ্রব্য বিক্রি করেন, নির্ধারিত পণ্য মূল্যের চেয়ে বেশি নেন; অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।  এ সময় রূপগঞ্জ বাজারের মুদি দোকানি, কাঁচামাল ব্যবসায়ীসহ মাছ, গোশত, ফলমূল বিক্রেতারা-‘ন্যায্য মূল্যে ভেজালমুক্ত খাদ্যদ্রব্য বিক্রির অঙ্গীকার’ করেন। এদিকে, ন্যায্য মূল্যে ভেজালমুক্ত খাদ্যদ্রব্য বিক্রিসহ ক্ষতিকারক ফরমালিন ও কার্বাইড সম্পর্কে জনসচেতনতা সৃষ্টিতে ক্রেতা-বিক্রেতা এবং জনসাধারণের মাঝে লিফলেট বিতরণ করা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার মেহেদী হাসান, জেলা মার্কেটিং কর্মকর্তা শরিফুল ইসলাম, টিএসআই পান্নু শেখ পিপিএম, নড়াইল চেম্বার অফ কমার্সের সভাপতি হাসানুজ্জামান, রুপগঞ্জ বাজার শিল্প ও বণিক সমিতির সভাপতি রজিবুল বিশ্বাস, নড়াইল পৌরসভার কাউন্সিল কাজী জহিরুল হক, নড়াইল প্রেসক্লাবের সাবেক সভাপতি এনামুল কবির টুকু প্রমুখ। 
 

ট্যাগ: banglanewspaper নড়াইল