banglanewspaper

এম.পলাশ শরীফ, বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দিয়েছেন মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন নাহার।

বৃহস্পতিবার মনোনয়নপত্র জমাদানের শেষ দিন দুপুর ১২টায় আওয়ামী লীগের দলীয় প্রার্থী হাবিবুন নাহার বাগেরহাট জেলা নির্বাচন অফিসে রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দেন। এ সময় উপস্থিত ছিলেন কেসিসি’র মেয়র তালুকদার আব্দুল খালেক, জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেন, সদর আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান টুকু, বাগেরহাট পৌর মেয়র খান হাবিবুর রহমানসহ দলীয় নেতাকর্মীরা। এই আসনে তালুকদার আব্দুল খালেক সংসদ সদস্য ছিলেন।

খুলনা সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য তিনি স্পিকারের কাছে তার সংসদ সদস্য পদ থেকে অব্যাহতি নিয়েছিলেন। এরপর স্পিকার নির্বাচন কমিশনকে চিঠি দিলে ১০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। এ শূন্য আসনে উপ-নির্বাচনে নব নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন নাহারকে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ঘোষণা করা হয়।

২২ মে মঙ্গলবার দুপুরে বাগেরহাট জেলা নির্বাচন অফিস থেকে সহকারী জেলা নির্বাচন কর্মকর্তা শৈলেন্দ্র নাথ মন্ডলের কাছ থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুন নাহারের পক্ষে মনোনয়নপত্র কেনেনে তার ভাতিজা বাগেরহাট পৌরসভার প্যানেল মেয়র ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকী। আগামী ২৭ মে বাছাই এবং ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে। আর ভোট গ্রহণ হবে ২৬ জুন। রামপাল-মোংলা এই দুই উপজেলা নিয়ে বাগেরহাট-৩ আসন।

দুই উপজেলায় ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে মোট দুই লাখ ২৬ হাজার ২৪৯ ভোটার রয়েছে। পুরুষ ভোটার ১ লাখ ১৩ হাজার ২৩৮ আর নারী ভোটার ১ লাখ ১৩ হাজার ১১জন। এই আসনের ৯০টি কেন্দ্রে ২৬ জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এ নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদপুর অঞ্চল, সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন বাগেরহাট জেলা নির্বাচন অফিসার ও রামপাল উপজেলা নির্বাচন অফিসার।

ট্যাগ: banglanewspaper বাগেরহাট